সন্তান প্রসবের সাড়ে তিন ঘণ্টা পর করোনার কাছে হার

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৮ জুলাই, ২০২১ at ৬:১৩ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রত্নাপালংয়ের করোনা আক্রান্ত গৃহবধূ জারিন তাসনিম মুন্নী (২২) সন্তান জন্মদানের পর মারা গেছেন। পাঁচ দিন আগে তার করোনা শনাক্ত হয়েছিল। গত শুক্রবার দিবাগত রাত দেড়টায় সিজারে পুত্র সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু সন্তানের মুখ দেখা হয়নি তার। সন্তান প্রসবের সাড়ে তিন ঘণ্টা পর করোনার সঙ্গে লড়াইয়ে হেরে যান।
মুন্নী উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের কেলাসাপাড়ার অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবদুল লতিফের মেয়ে। এক বছর আগে পাশের রত্নাপালং ইউনিয়নের খন্দকার পাড়ার আরেক অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সিরাজুল ইসলামের ছেলে শাহাদাত হোসেন বিপুর সঙ্গে তার বিয়ে হয়। মুন্নীর পরিবারের লোকজন জানান, পাঁচ দিন আগে মুন্নীর করোনা শনাক্ত হয়। শনাক্তের একদিন পর প্রচণ্ড শ্বাসকষ্ট হলে বুধবার বিকেলে জেলা সদর হাসপাতালে তাকে ভর্তি করা হয়। চিকিৎসকরা সঙ্গে সঙ্গে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করেন। অঙিজেনের মাত্রা কমে যাওয়ায় নয় মাসের গর্ভবতী মুন্নীকে চিকিৎসকরা আশি লিটারেরও বেশি অঙিজেন সরবরাহ করেন।
কঙবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শাহীন আবদুর রহমান চৌধুরী বলেন, নবজাতক সুস্থ আছে। কিন্তু ওই গৃহবধূ সিভিয়ার কোভিডে আক্রান্ত ছিল। তাই চিকিৎসকদের চেষ্টার পরেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।
সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, গাইনী বিশেষজ্ঞ খাইরুন্ননেছার তত্ত্বাবধানে মুন্নীর সিজার অপারেশন সফল হয়। অপারেশনের সাড়ে তিন ঘণ্টা পর তার মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের শীর্ষ পাঁচ আ. লীগ নেতার না, পক্ষে একজন
পরবর্তী নিবন্ধ৯৯ শতাংশ মৃত্যু ঠেকাচ্ছে টিকা