মাজেদার তৃতীয় বিজয়, নাকি সাজেদার উত্থান?

শফিউল আজম, পটিয়া | শুক্রবার , ২৪ মে, ২০২৪ at ৬:৩৫ পূর্বাহ্ণ

আসন্ন ২৯ মে তৃতীয় ধাপের ৬ষ্ঠ পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যানদের সাথে সমানতালে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন ছয় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। প্রচারণায় ছয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী ‘কেউ কাহারে নাহি ছাড়ে সমানে সমান’ অবস্থায় থাকলেও ভোটারদের অভিমতমূল লড়াইটা হবে মূলত মাজেদা ও সাজেদার মধ্যে।

তারা বলেন, ব্যালট বাক্সে তীব্র লড়াই হবে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী নেত্রী মাজেদা বেগম শিরু (কলসি) ও অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সাবেক ইউপি সদস্য সাজেদা বেগমের (প্রজাপতি) মধ্যে। তৃতীয়বারের মত বিজয়ের হাতছানি বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরুর সামনে। অপরদিকে প্রতিদ্বন্দ্বী মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাজেদা বেগম ভোটারদের মাঝে যেভাবে সাড়া ফেলেছেন তাতে তার সামনেও রয়েছে প্রথম বারের মত জয়মাল্য পরার সুযোগ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাজেদাসাজেদা ছাড়াও অন্য চার প্রার্থী হলেন কানিজ ফাতেমা (পদ্ম ফুল), নুর আয়েশা বেগম (ফুটবল), সুমি দে (বৈদ্যুতিক পাখা) ও আফরোজা বেগম জলি (হাঁস)

জানা যায়, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী নেত্রী মাজেদা বেগম শিরু গত ২০০৯ ও ২০১৮ সালে দুই মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হন। তার পিতার বাড়ি উপজেলার ধলঘাট ও শ্বশুরবাড়ী উপজেলার জিরি ইউনিয়নে। এর ফলে গত দুইবারের নির্বাচনে বিশাল এলাকাজুড়ে পিতা ও শ্বশুরবাড়ীর পরিচিতি থাকায় ব্যাপক ভোট পেয়ে বিজয়ী হন। তবে এবারের নির্বাচনে পিতা ও শ্বশুরবাড়ী থেকে পৃথক দুইজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকায় অনেকটা চ্যালেঞ্জের মুখে পড়েছেন তিনি। আসন্ন নির্বাচনে তার পিতার বাড়ি ধলঘাট ইউনিয়নে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন সুমি দে (বৈদ্যুতিক পাখা) ও শ্বশুরবাড়ী জিরি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন নুর আয়েশা বেগম (ফুটবল)

সাবেক সংসদ সদস্য ও হুইপ শামসুল হক চৌধুরীর ঘনিষ্টজন হিসেবে পরিচিত মাজেদা বেগম শিরু। অপরদিকে বর্তমান সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর আস্থাভাজন হিসেবে পরিচিতি রয়েছে সাজেদা বেগমের। এ কারণেই এ দুই প্রতিদ্বন্দ্বী মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোটের মাঠে আলাদা সুযোগ সুবিধা পাওয়ার পাশাপাশি দুই পক্ষের সমর্থনপুষ্ট ভোটাদের নিজেদের পক্ষে টানছেন।

জানতে চাইলে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী নেত্রী মাজেদা বেগম শিরু বলেন, সবার দোয়ায় যেখানে যাচ্ছি ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। বিগত দুই মেয়াদে দায়িত্ব থাকাকালীন যথটুকু পারছি মানুষের সেবা দিয়েছি। আশা করছি এবারও জনগণ আমাকে বিপুল ভোটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলসি প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।

অপরপ্রতিদ্বন্দ্বী ভাইস চেয়ারম্যান প্রার্থী মহিলা আওয়ামী লীগ নেত্রী ও সাবেক ইউপি সদস্য সাজেদা বেগম জানান, আমি জয়ের ব্যাপারে ৭০ ভাগ আশাবাদী। নির্দিষ্টভাবে কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করছি না। যারা মাঠে আছে সবাই আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী। জনগণের ভালোবাসা নিয়ে আমি আশাকরি জয়লাভ করবো।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি ডিসেম্বরে, দশম শ্রেণির সিলেবাসে পরীক্ষা
পরবর্তী নিবন্ধসুদৃষ্টি চান সুদর্শন, নতুন মুখ অলিভ