সদরঘাটে গ্রেপ্তার ৬ জঙ্গির বিরুদ্ধে তদন্ত কর্মকর্তার সাক্ষ্য

ব্যবসায়ীর টাকা ছিনতাই

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩ ডিসেম্বর, ২০২০ at ১০:৪১ পূর্বাহ্ণ

২০১৫ সালে সদরঘাটে এক ব্যবসায়ীর টাকা ছিনতাইকালে একে-২২ রাইফেলসহ পরবর্তীতে বিভিন্ন সময় গ্রেপ্তার ছয় জঙ্গির বিরুদ্ধে দায়ের করা মামলায় আরও একজন সাক্ষ্য দিয়েছেন আদালতে। এতে চাঞ্চল্যকর এ মামলার মোট ১৯ সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। গতকাল বুধবার দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসামিদের বিরুদ্ধে অস্ত্র আইনে দায়ের হওয়া মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই রাসিব হোসেনের সাক্ষ্য গ্রহণ হয়েছে বলে জানা গেছে। আদালত সূত্র জানায়, নির্ধারিত দিনে তদন্তকারী কর্মকর্তার আংশিক জবানবন্দি রেকর্ড করা হয়েছে। মামলার পরবর্তী ধার্য্য তারিখে বাকি জবানবন্দি গ্রহণ করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, সাক্ষ্যগ্রহণকালে জেএমবির ছয় জঙ্গিকে আদালতে হাজির করা হয়। এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া পাহারার মধ্যে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জেএমবি ৬ জঙ্গিকে আদালতে আনা হয়েছিল। নগরীর সদরঘাটে ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর গুলি ও বোমা বিস্ফোরণের মাধ্যমে ছিনতাইকালে দুই ছিনতাইকারীসহ তিনজন নিহত হন।
পরে ঘটনাস্থল থেকে দুটি একে-২২ রাইফেল উদ্ধার করা হয়। পরে পুলিশ ঘটনাটি তদন্ত করে জেএমবি জঙ্গিদের সম্পৃক্ততা পায়। বিভিন্ন সময় গ্রেপ্তার করা হয় ৬ জেএমবি জঙ্গিকে। ওই ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের হয়।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়া স্বেচ্ছাসেবক লীগের আনন্দ র‌্যালি
পরবর্তী নিবন্ধপ্রতি জাহাজে ওয়াচম্যান নিয়োগের দাবি