সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে চলচ্চিত্র উৎসব

| বুধবার , ৩ আগস্ট, ২০২২ at ১১:৩০ পূর্বাহ্ণ

চলতি বছর বিশ্বখ্যাত চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ বিশ্বজুড়ে উদযাপন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামস্থ সহকারী ভারতীয় হাই কমিশনের সহযোগিতায় চট্টগ্রাম চলচ্চিত্র কেন্দ্রের উদ্যোগে আগামী ৫ ও ৬ আগস্ট ২০২২ থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে ২ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। ৫ আগস্ট ২০২২ শুক্রবার সন্ধ্যা ৬টায় থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। উদ্বোধক থাকবেন চট্টগ্রামে ভারতীয় সহকারী হাই কমিশনার ড. রাজীব রঞ্জন। উৎসবে একটি সেমিনারেরও আয়োজন করা হয়েছে।

সেমিনারের বিষয় : সত্যজিৎ রায়ের চলচ্চিত্র দর্শন। মূল প্রবন্ধ পাঠ করবেন কবি ও সাংবাদিক নাজিমুদ্দীন শ্যামল। আলোচনায় অংশ নেবেন কবি কমলেশ দাশগুপ্ত, সত্যজিৎ গবেষক আনোয়ার হোসেন পিন্টু, সংস্কৃতিজন ও লেখক আলম খোরশেদ, চলচ্চিত্র কর্মী মিজানুর রহমান এবং কবি মনিরুল মনির। দুইদিনে প্রদর্শিত হবে সত্যজিৎ রায়ের ৬টি চলচ্চিত্র।

৫ আগস্ট ‘টু’ ও ‘কাঞ্চনঝঙ্ঘা’ এবং ৬ আগস্ট ‘শতরঞ্জ কে খিলাড়ি’, ‘পথের পাঁচালী’, ‘অশনি সংকেত’ ও ‘আগন্তুক’ প্রদর্শিত হবে। প্রেস বিজ্ঞপ্তি

পূর্ববর্তী নিবন্ধ‘কারাগার’-এ চঞ্চল, প্রশংসার ঢল
পরবর্তী নিবন্ধএশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট