সংকটময় সময়ে দুস্থদের পাশে দাঁড়ানো উচিত

ইফতার ও উপহার সামগ্রী বিতরণকালে বক্তারা

আজাদী ডেস্ক | সোমবার , ১০ মে, ২০২১ at ৫:০৪ পূর্বাহ্ণ

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ : চট্টগ্রামের বিভিন্ন এলাকায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ছিন্নমূল ও শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি জাহিদ হোসেন পারভেজ ও সাধারণ সম্পাদক আজিজুল হাকিম সম্রাটের নির্দেশে চট্টগ্রামেও গতকাল চেরাগি পাহাড়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা দিগন্ত দে অক্ষয় ও ঋত্বিক শংকর সেনের উদ্যোগে ইফতার ও মাস্ক বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর সিনিয়র রিপোর্টার ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ, মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য জাবেদুল আলম সুমন, দৈনিক ভোরের কাগজ পত্রিকার ফটো সাংবাদিক কমল দাশ, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য ওয়াহেদ রাসেল এবং ছাত্রলীগের সাবেক সদস্য সৈকত দাশ।
পতেঙ্গা ওয়েলফেয়ার ফাউন্ডেশন : পতেঙ্গা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে বৃহত্তর পতেঙ্গা এলাকা ও হালিশহরের কিছু অংশের দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে ১ হাজার পা্যকেট ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। ফাউন্ডেশন কার্যালয়ে অনুষ্ঠিত কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন ৪০নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেক। ফাউন্ডেশনের সভাপতি নেজাম উদ্দিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সিনিয়র সহ সভাপতি মোরাদ বেগ, সহ সভাপতি ইসতিয়াক হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ আরমান, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, কার্যকরী সদস্য দেলোয়ার হোসেন দুলাল, উপদেষ্টা আনসার বেগ, আবদস সবুর, মো. আলী আজম, সমাজসেবক মো. লোকমান, মো. হুমায়ুন কবির প্রমুখ।
পটিয়া আমিরুল আউলিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা : আমির ভাণ্ডার দরবার শরীফের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পটিয়া আমিরুল আউলিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা ও পটিয়া আমির ভাণ্ডার বশরিয়া এতিমখানার ছাত্র-শিক্ষকদের সাথে ইফতার মাহফিল এবং এতিম ছাত্রদের ঈদের জামা বিতরণ অনুষ্ঠান গতকাল সম্পন্ন হয়েছে। চৈতী এন্টারপ্রাইজ ও দিহান এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারীর সহযোগিতায় অনুষ্ঠানে মুহাম্মদ হাবিবুল হক ও মুহাম্মদ ফজলুল করিম মাস্টারের সঞ্চালনায় এতে প্রধান মেহমান ছিলেন পটিয়া পৌরসভার মেয়র মুহাম্মদ আইয়ুব বাবুল। এতে সভাপতিত্ব করেন ছিলেন পটিয়া আমিরুল আউলিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার সভাপতি মুহাম্মদ ইদ্রিস। বিশেষ মেহমান ছিলেন বাসু মোল্লা, শহিদুল আলম, হাজী সফিউল আলম, মুহাম্মদ জাহাঙ্গীর, সৈয়দ মুহাম্মদ নিজাম। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন শাহসুফী আল্লামা সৈয়দ ফরিদুল আবছার আমিরী, শাহসুফী মাওলানা সৈয়দ মামুন রশিদ আমিরী, শাহসুফী সৈয়দ করিমুল মোস্তাফা আমিরী। মিলাদ ও কিয়াম পরিচালনা করেন মাওলানা নুরুল আলম কাদেরী।
যুবনেতা ফিরোজ : মহানগর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে যুবনেতা ফিরোজের পরিচালনায় ও নগর যুবলীগ নেতা আসাদ খানের সঞ্চালনায় ইফতার বিতরণ করা হয়েছে। নগরীর মুরাদপুর চত্বরে অরনুষ্ঠিত ইফতার বিতরণে আরো উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ নেতা জাবেদুল আলম সুমন, স্বেচ্ছাসেবকলীগ নেতা কামরুল রশীদ পারভেজ, রাসেদুল আনোয়ারা খান, নিজাম খোকন, যুবনেতা আলমগীর কবির, তৌহিদুল ইসলাম রনি, হারুন, হাবিব হোসেন টিটু, মহিউদ্দিন, জামাল উদ্দিন জামাল, সাহাদাত হোসেন বাপ্পি, ছাত্রনেতা নাঈম আশরাফ অভি, আবুল কালাম সাগর, ওমর ফারুক পারভেজ, সালাউদ্দিন মুন্না, মেহেদী হাসান, আরিয়ান চৌধুরী আসিক, মো. ইরফান, ইসমাইল, সারজিল কাইফ, মো. রুবেল প্রমুখ।
নাজিরপোল মহল্লা কমিটি : নিম্ন আয়ের প্রতিবেশীদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেছে নাজিরপোল মহল্লা কমিটি। গতকাল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহল্লার সাধারণ সম্পাদক আবদুল মান্নান ফেরদৌস। প্রধান অতিথি ছিলেন সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন সাবেক কাউন্সিলর এএসএম জাফর, মহল্লার কার্যকরি সভাপতি কামাল আহমদ বাবুল, বেলাল আহমদ, রায়হান ইউসুফ, মৌলানা মহিবুর রহমান, মহল্লার সহসভাপতি ইলিয়াস মিয়া, মোহাম্মদ ইসহাক, মোহাম্মদ রফিক সওদাগর, সেকান্দর মিয়া, মোহাম্মদ ইসলাম, আবদুল মালেক, ফরিদ আহমদ, আবদুল মতিন, জাহেদ শেখ, মুজিবুর রহমান, মোহাম্মদ আসলাম, মোহাম্মদ ফারুক, ইফতেখার তুহিন, মোহাম্মদ জামাল, সিরাজ মিয়া, রুবেল, রানা, আলবি। উপস্থিত ছিলেন দিদার উল্ল্যাহ দিদার, ওয়াহিদুল আলম শিমূল, শাহেদ হোসেন টিটু, কামরুজ্জামান কমরু, ইমরান আলী মাসুদ, মাকসুদুর রহমান মাসুদ, ইসমাইল হোসেন শিমূল, মোহাম্মদ নাসির, মহসিন শিমূল, হাসান তারেক ও আরমান।
ক্লিন গ্রীণ বাংলাদেশ : বৈশ্বিক করোনার দুর্যোগে কর্মহীন ও অসচ্ছল জনসাধারণের মাঝে পরিবেশবাদী সংগঠন ক্লিন গ্রীণ বাংলাদেশ (সিজিএফ) ও সামাজিক সংগঠন গরিব ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ঈদ উপহার হিসেবে ত্রাণসামগ্রী প্রদান করা হয়েছে। গত শনিবার নগরীর আমবাগান রেলগেইটস্থ কেটে খাওয়া দুঃস্থ, অসহায় ও হতদরিদ্রদের ঘরে ঘরে গিয়ে পরিবারের সদস্যদের মাঝে ত্রাণসামগ্রী তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন ক্লিন গ্রীণ বাংলাদেশ’র কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী ও গরিব ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জি.এম কিবরিয়া, সিজিএফ ও গরিব ফাউন্ডেশন-চট্টগ্রাম এর প্রধান সমন্বয়কারী মোহাম্মদ এনামুল হক, সিজিএফ ও গরিব ফাউন্ডেশনের সদস্য মো. ইরাদ উদ্দিন, মতিউর রহমান মিন্টু, নিউটন কুমার মজুমদার, প্রিন্সিপাল ইকবাল মহসিন, মো. জাহাঙ্গীর, মো. আলমগীর, খোরশেদ মামুন প্রমুখ।
বৈদ্যুতিক টেকনিশিয়ান সমিতি : ‘বৈদ্যুতিক টেকনিশিয়ান শ্রমিক এক হও’- স্লোগানে চট্টগ্রাম জেলা বৈদ্যুতিক টেকনিশিয়ান সমিতির ইপিজেড থানার সিনিয়র সহ-সভাপতি আব্দুল আহাদের উদ্যোগে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। শনিবার নগরীর ইপিজেড থানাধীন চৌধুরী মার্কেটের তৃতীয় তলায় এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সমিতির সিনিয়র সহ-সভাপতি আব্দুল আহাদের সভাপতিত্বে ও সভাপতি সৈয়দ নাছির উদ্দিনের সঞ্চালনায় মাহফিলে প্রধান অতিথি ছিলেন সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহজাহান ভূইয়া, বিশেষ অতিথি ছিলেন শিক্ষানুরাগী মীর ইফতেখার হোসাইন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম রুহেল, জসিম উদ্দিন, সাদ্দাম হোসেন ও বন্দর থানা কমিটির সভাপতি আরমান। আরো অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নোমান হোসেন, হাফিজুর রহমান, মোসলিম, মাসুদ রানা, জিয়াউল হক, হারুন অর রশিদ ও এমদাদুল হক সহ সমিতির অন্যান্য সদস্যবৃন্দ। এতে মোনাজাত পরিচালনা করেন কারী হাফেজ মৌলানা কফিল উদ্দিন ছাদেকী।
পতেঙ্গা থানা ছাত্রলীগ : সাবেক ছাত্রনেতা সমীর মহাজন লিটন ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহাম্মেদ ইমুর নির্দেশনায় ৪০নং ওয়ার্ড ছাত্রলীগ কর্মী আসাদ আহমেদের সার্বিক তত্ত্বাবধানে মহাজন ঘাটা এলাকায় পথচারীদের মাঝে ইফতার ও মাস্ক বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন পতেঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি হাসান হাবীব সেতু, সহ সভাপতি পলাশ চন্দ্র আইচ, মিজনুর রহমান, সোলেমান, যুগ্ম সাধারণ সম্পাদক ঋতুপর্ণ মহাজন প্রান্ত, সাংগঠনিক সম্পাদক রিয়েল শীল, ছাত্রলীগ নেতা ফয়সাল, ফয়সাল খান, আরমান হোসেন, সালাউদ্দিন আহমেদ, সজীব প্রমুখ।
কামাল-নুরুন্নেছা ফাউন্ডেশন : গত মঙ্গলবার নগরীর ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের মোজাহেরুল্লা মুহুরী বাড়ীর কামাল-নুরুন্নেছা ফাউন্ডেশনের উদ্যোগে কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য, সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলম। সভাপতিত্ব করেন কামাল-নুরুন্নেছা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সৈয়দ কাবেদুর রহমান কচি। ইফতার সামগ্রী বিতরণকালে আরো উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কার্য-নির্বাহী সদস্য এস এম হাসিবুর রহমান, এস এম শফিউল বাহার, এস এম মুসফিকুর রহমান, অধ্যক্ষ এম সোলাইমান কাসেমী, দেলোয়ার হোসেন বাচা, আব্দুল্লাহ আল আহসান হিমেল, মোহাম্মদ মুন্না প্রমুখ।
যুব রেড ক্রিসেন্ট সরকারী সিটি কলেজ : রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে যুব রেড ক্রিসেন্ট সরকারি সিটি কলেজ ইউনিট চট্টগ্রামের উদ্যোগে আর্থিকভাবে অসচ্ছল দুঃস্থ পরিবারের স্কুল পড়ুয়া শিশুদের ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সুদীপা দত্ত। বিশেষ অতিথি ছিলেন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক আহম্মদ ছোবহান। পরিচালনা করেন ইউনিটের যুব প্রধান আরিফুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন কার্যকরি পর্ষদ সদস্য জাহিদুল ইসলাম, সদস্য নাঈম হাসান, আরিফ হোসাইন, সিফাত মাহমুদ প্রমুখ।
সাতকানিয়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া : আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পক্ষে সাতকানিয়ার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার দুই হাজার দুস্থ ব্যাক্তিকে ঈদ উপহার হিসেবে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। কেরানীহাট এলাকা থেকে বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে এ উপহার সামগ্রীগুলো বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া পৌরসভার মেয়র জোবায়ের, সেলিম, রূপ কুমার নন্দী খোকন, রেজাউল করিম, মনির আহমদ, তাপস কান্তি দত্ত, এএইচএম হানিফ, তসলিমা আকতার, মো. আলী, প্রান্ত কারণ, হাবিব ও রিফাত।
মানব কল্যাণ ফোরাম : মানব কল্যাণ ফোরামের উদ্যোগে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ এবং পেশাজিবী সাংবাদিক, ব্যবসায়ী ও রাজনীতিবীদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দিলরুবা খানম ছুটির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও আ.লীগ নেতা সৈয়দ মাহমুদুল হক, প্রধান বক্তা ছিলেন নগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন রাশেদুল ইসলাম রাশেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লায়ন এম এ হোসেন বাদল, মানবাধিকার নেতা আমিনুল হক বাবু, সোহেল আক্তার খান, এডভোকেট আফসারুল হক, এডভোকেট মাসুদুল আলম বাবলু, কামাল উদ্দিন, এহসান, মামুন, আজিজ, তানসির, শরিফ উদ্দিন, লায়ন এম.এ জলিল, ডাক্তার ইমরান, ফয়সাল মুন, বাপ্পি রাজ, সাখাওয়াত, আবীর প্রমুখ।
চবি শিক্ষক : মাহে রমজানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক রেজাউল করিমের উদ্যোগে হিল্‌িভউ সোসাইটির ৮ম রোডে অবস্থিত হিদায়তুল ইসলাম মাদ্রাসা ও গরীবুল্লাহ শাহ মাজার এতিমখানায় এতিমদের মাঝে সেহেরির খাবার বিতরণ করা হয়েছে। এছাড়া মুরাদপুর মোহাম্মদপুরের দুইটি মসজিদের ইমাম মুয়াজ্জিন, এতেকাফে থাকা ব্যক্তিবর্গসহ শাহ আমানাত মাজারের ভাসমান অসহায়, গরীব মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন গোলাম মোস্তফা সুমন, রফিক।
রাঙামাটি জেলা ছাত্রলীগ : রাঙামাটি প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কর্মহীন, দুস্থ ও সমাজের সুবিধাবঞ্চিত ২০০জন মানুষের মাঝে পবিত্র রমজান উপলক্ষে ইফতার বিতরণ করছে রাঙামাটি জেলা ছাত্রলীগ। শহরের বাণিজ্যিক এলাকা বনরুপা জামে মসজিদের সামনে রাঙামাটি জেলা ছাত্রলীগের উদ্যোগে কর্মহীন ও দুস্থদের মাঝে এ ইফতার বিতরণ করা হয়। এসময় রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা উপস্থিত থেকে শহরের কর্মহীন ও দুস্থদের মাঝে এ ইফতার সামগ্রী তুলে দেন। ইফতার বিতরণ কর্মসূচিতে রাঙামাটি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরফান আলী, শিমুল দাশ, কলিম আহমেদ, ফোরকান আহমেদ নাফিজ, মহিউদ্দিন লিমন বাবু, নাজমুল হক বাবু, নবীর হোসেন, সাইদুজ্জামান পাপ্পু, শাহ আলম, আনোয়ার হোসেন কায়সার, দীপংকর দে প্রমুখ উপস্থিত ছিলেন।
ছাত্র-যুব ঐক্য পরিষদ পাঠানটুলী ওয়ার্ড : পবিত্র মাহে রমজান করোনা মহাসংকটে ছাত্র-যুব ঐক্য পরিষদ ২৮নং পাঠানটুলী ওয়ার্ড চট্টগ্রাম মহানগরের উদ্যোগে যুবলীগ নেতা আবু শাহাদাত চৌধুরী শিপনের ব্যবস্থাপনায় পাঠানটুলী ওয়ার্ডে দারুল হাকিম মাদ্রাসা ও হেফজখানায় এতিম ও রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর যুবলীগের আহ্‌বায়ক মহিউদ্দিন বাচ্চু। এ সময় আরো উপস্থিত ছিলেন ২৮নং পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর, শাহেদুল ইসলাম শাহেদ, মোস্তাফা কামাল টিপু, সনত বড়ুয়া বিশু, আরিফুল ইসলাম মাসুম, এডভোকেট সৈয়দ রবি, সাজ্জাদ আলী, রুবেল, শাহেদুল আলম সাহেদ, মোহাম্মদ নুরুন্নবী, এডভোকেট ইয়াসিন, আরাফাত, সাইফুল আলম, আবু সুলতান উজ জামান, মাসুদ রানা বিপ্লব, শেহজান মাহমুদ সেতু, শাহাদাত হোসেন সাজু প্রমুখ।
ইপিজেড মহিলা আওয়ামী লীগ : ইপিজেডে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা মহিউদ্দিনের পক্ষে ঈদ উপহার বিতরণ ৭ মে ৩৯নং ওয়ার্ড অফিস কার্যালয়ে নগর মহিলা আওয়ামী লীগের মা ও শিশু বিষয়ক সম্পাদক শারমিন ফারুক সুলতানার নেতৃত্বে ও সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, ৩৯ নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভানেত্রী নাসিমা আক্তার, সাধারণ সম্পাদক রুমানা আক্তার রুমা, নিলুফার ইয়াছিন, বিলকিস আলম, ফাতেমা নার্গিস কাকন, রুজি আক্তার, শাহীন বেগম, শাহেদা বেগম, রুপনা বড়ুয়া প্রমুখ। ছাত্রলীগ নেতা অভি : নগরীর বিভিন্ন মোড়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যের নির্দেশে অসহায়, দুস্থ পথচারীদের মাঝে মহানগর ছাত্রলীগের সংগঠক নাঈম আশরাফ অভির উদ্দ্যোগে সেহেরী বিতরণ করা হয়। লাল দীঘির মোড়ে এবং শাহ আমানত শাহ মাজারে সেহেরী বিতরণকালে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা আবুল কালাম আজাদ, এলেঙ মুন্না, আবুল কালাম সাগর, আবুল মাসুম রুমন, রেদওয়ান হক রাতুল, আহনাফ মানিক, মো. হৃদয় চৌধুরী, মো. সাকিব, এনামুল ইসলাম অনিক, মহসিন রেজা, মো. জনি প্রমুখ।
পশ্চিম ষোলশহর ওয়ার্ড যুবলীগ : পবিত্র মাহে রমজানে করোনা মহাসংকটে ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড যুবলীগের উদ্যোগে নগরীর একটি কমিউনিটি সেন্টারে অসহায় দুস্থ ও রোজাদারদের মাঝে রান্না করা খাবার ও ইফতার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর যুবলীগের আহ্‌বায়ক মহিউদ্দিন বাচ্চু। উপস্থিত ছিলেন ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সাইফুল ইসলাম, সাখাওয়াত হোসেন সাকু, দেলোয়ার হোসেন বাবুল, এম এ আজিজ, লায়ন আলমগীর আলম, আবু নাসের চৌধুরী আজাদ, নুরুদ্দিন বাহার বাবু, নেয়ামত আলী, মো. মূসা, ইসা, ইকবাল হোসেন, সোনা মিয়া, আরিফুল ইসলাম মাসুম, এডভোকেট সৈয়দ রবি, সাজ্জাদ আলী, রুবেল, শহীদুল ইসলাম শহীদ, গিয়াস উদ্দিন, সিরাজ, জাবেদ, ওমর, ইকবাল প্রমুখ।
মহানগর মৎস্যজীবী লীগ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী মরহুম ড. এমএ ওয়াজেদ মিয়া স্মরণে দোয়া মাহফিল ও ইফতার বিতরণ গতকাল মৎস্যজীবী লীগ নেতা মো. মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিতি ছিলেন কামরুল হুদা চৌধুরী, রফিক, মাওলানা মহিউদ্দিন, আইন উদ্দিন টিপু মেম্বার, বাদশা মেম্বার, জসিম উদ্দিন, সাগির, কামরুল উদ্দীন, এনআই শাহেদ, নুর নবী, এম এ আনিছ, এ আর বাবুল, নুরুল কবির বাবুল মেম্বার, আজাদ হাওলাদার, জুয়েল, আমান।
হাসি : অসহায় দুঃস্থ নারী ও শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেছে মানব সেবামূলক সংগঠন হাসি। গতকাল রবিবার সংগঠনের প্রতিষ্ঠাতা মোছলেহ উদ্দিন মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৩৫ নং বঙির হাট ওয়ার্ড কাউন্সিলর হাজি নুরুল হক। বিশেষ অতিথি সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর লুৎফুন নাহার দোভাষ বেবি, নিজাম উদ্দিন কাজল, হতে মোহাম্মদ মহিউদ্দিন, মোহাম্মদ আইয়ুব, জনি দাশ, মোহাম্মদ লিটন, ইরফানুল আলম হিমেল, মোহাম্মদ তৌহিদ, আশরাফ জামান, তারেক, রাহাদ প্রুমখ। অনুষ্ঠানে শতাধিক নারী ও শিশুর মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়।
সীতাকুণ্ড : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া ব্যক্তিগত তহবিল থেকে এক হাজার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের কলাবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫শ এবং দুপুরে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নে ৫শ জন অসহায় মানুষদের মাঝে উক্ত খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বারৈয়ারঢালা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া।

পূর্ববর্তী নিবন্ধ‘বিশেষ শর্তে’ এবার হজ আয়োজন করবে সৌদি আরব
পরবর্তী নিবন্ধদেশে আবারো অর্ধশতাধিক মৃত্যু