ষোলশহরে ৮ দোকান ভস্মীভূত

কালুরঘাটে পরিত্যক্ত গার্মেন্টেসে আগুন

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ মে, ২০২১ at ১০:৫২ পূর্বাহ্ণ

নগরীর ষোলশহর ও কালুরঘাটে পৃথক দুটি অগ্নিকাণ্ডের ঘটনায় আটটি দোকান ও একটি পরিত্যক্ত গার্মেন্টেস পুড়ে গেছে। এতে তিন লাখ পাঁচ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানায় ফায়ার সার্ভিস।
আগ্রাবাদ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তানভীর জানান, সোমবার দিবাগত রাত ৩টার দিকে ষোলশহর আমিন টেঙটাইল সংলগ্ন এলাকায় একটি কাঁচা দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে আরো সাতটি দোকান পুড়ে যায়। খবর পেয়ে বায়েজিদ ফায়ার স্টেশনের তিনটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ভোর পৌনে ৫টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় ৩ লাখ টাকার ক্ষতি হলেও ২০ লাখ টাকার সম্পদ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।
অন্যদিকে কালুরঘাট ফায়ার স্টেশন সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিসিক শিল্প এলাকায় কিপকো নামে পরিত্যক্ত গার্মেন্টেসের পাঁচতলা ভবনের চতুর্থ তলার একটি কক্ষে আগুন লাগে। কক্ষটিতে বিভিন্ন আবর্জনা ছিল। সিগারেটের ফেলে যাওয়া অংশ থেকে এখানে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে কালুরঘাট ফায়ার স্টেশনের দুটি গাড়ি ঘটনাস্থলে পৗঁছে সাড়ে ৭টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পাঁচ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে জানায় ফায়ার সার্ভিস।

পূর্ববর্তী নিবন্ধশিশুদের মাঝে ইনামুল হক দানু ফাউন্ডেশনের ঈদ বস্ত্র বিতরণ
পরবর্তী নিবন্ধআলাউদ্দিন চৌধুরী