শোয়েব মালিকের দৃঢ়তায় রংপুর রাইডার্সের জয়

ক্রীড়া প্রতিবেদন | শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৬:০৯ পূর্বাহ্ণ

জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের দিনের প্রথম ম্যাচটাতে ব্যাটসম্যানরা দাপট দেখালেও রাতের ম্যাচে দাপট দেখিয়েছে বোলাররা। আর সে বোলারদের ম্যাচে রংপুর রাইডার্সকে জিতিয়েছেন অভিজ্ঞ শোয়েব মালিক। মূলত এই পাকিস্তানি ব্যাটসম্যানের অভিজ্ঞতার কাছে হেরেছে খুলনা টাইগার্স। অবশ্য তাকে বেশ ভাল সহায়তা করেছেন তরুণ শামীম পাটোয়ারী। দলের যখন কঠিন অবস্থা তখন এ দুজন দলকে জয়ের দিকে নিয়ে যান। শেষ পর্যন্ত ৪ উইকেটে জয় উপহার দেন। টুর্নামেন্টে রংপুর রাইডার্সের দ্বিতীয় জয় এটি।

টসে হেরে ব্যাট করতে নামা খুলনা শুরুতেই ধাক্কা খায়। ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরেন তামিম ইকবাল। তখন দলের দুই আর তামিমের রান এক। চতুর্থ এবং পঞ্চম ওভারে ফিরেন শারজিল এবং হাবিবুর রহমান। দলের রান তখন ৩ উইকেটে ১৮। সেখান থেকে আজম খান এবং ইয়াসির আলি রাব্বি চেষ্টা করেছিলেন দলকে টেনে নেওয়ার। ৫৮ রান যোগ করেছিলেন দুজন। ২২ বলে ২৫ রান করা রাব্বি ফিরলে ভাঙ্গে এ জুটি। সেই ওভারেই রবিউলের বলে ফিরেন সাব্বির রহমানও। পরের ওভারে ফিরেন লড়াই করতে থাকা আজম খান। আগের ম্যাচে সেঞ্চুরি করা এই পাকিস্তানি গতকাল ফিরেন ২৩ বলে ৩৪ রান করে।

আর তাতেই খুলনার স্কোর শতরান পার হবে কিনা তা নিয়ে সংশয় সৃষ্টি হয়। শেষ পর্যন্ত খুলনার স্কোর যে ১৩০ রানে পৌঁছেছে তা সাইফউদ্দিন এবং নাহিদুলের কল্যাণে। রংপুরের পক্ষে সফল বোলার রবিউল হক ২২ রানে নিয়েছেন ৪ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন আজমত উল্লাহ, রাকিবুল এবং হাসান মাহমুদ। জবাব দিতে নামা রংপুর দ্বিতীয় ওভারেই হারায় রনি তালুকদারকে। ২২ রানের মাথায় ফিরেন মেহেদী হাসান। ওয়াহাব রিয়াজের সেই ওভারে ফিরেন সাঈম আইয়ুবও। ৩১ রানে ৩ উইকেট হারিয়ে বসে রংপুর। চতুর্থ উইকেটে নাঈমকে নিয়ে ২৭ রান যোগ করেন শোয়েব মালিক। এ জুটি ভাঙ্গেন নাসুম আহমেদ। ২২ বলে ২১ রান করা নাঈম ক্যাচ দেন ওয়াহাব রিয়াজের হাতে। অধিনায়ক নুরুল হাসান সোহান এসেও বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি শোয়েব মালিককে।

কঠিন অবস্থা থেকে দলকে জয়ের কিনারায় পৌঁছে দিয়ে ফিরেন শোয়েব মালিক। ৩৬ বলে ৪৪ রান করেন তিনি। শেষ ওভারে রংপুরের জয়ের জন্য দরকার ছিল ৭ রানের। ওয়াহাব রিয়াজের করা প্রথম বল থেকে কোন রান নিতে পারেনি আজমত উল্লাহ। দ্বিতীয় বলে ছক্কা মেরে স্কোর লেভেল করেন এই আফগান। পরের বলে একরান নিয়ে তিন বল বাকি থাকতে জয় নিয়ে মাঠ ছাড়েন আজমত উল্লাহ এবং রংপুর রাইডার্স। শামীম পাটোয়ারী অপরাজিত ছিলেন ১৬ রানে।

পূর্ববর্তী নিবন্ধগণতন্ত্রের জন্য কারও সুপারিশের দরকার নেই : পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিএনপির কর্মসূচি বিফল আন্দোলনের ধারাবাহিকতা ছাড়া কিছু নয় : তথ্যমন্ত্রী