বিএনপির কর্মসূচি বিফল আন্দোলনের ধারাবাহিকতা ছাড়া কিছু নয় : তথ্যমন্ত্রী

| শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৬:০৯ পূর্বাহ্ণ

তথ্য ও সমপ্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির কর্মসূচি ১৪ বছরের বিফল আন্দোলনের ধারাবাহিকতা ছাড়া আর কিছুই নয়। তথ্যমন্ত্রী গতকাল রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আগামী ১৬ জানুয়ারি বিএনপির দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি সম্পর্কে বিভিন্ন প্রশ্নের জবাব এ কথা বলেন। খবর বাসসের।

তিনি বলেন, ‘বিএনপির সামনের কর্মসূচিও গত ১৪ বছর ধরে তারা যে নানা ধরণের আন্দোলনের ঘোষণা দিয়েছে তারই ধারাবাহিকতা ছাড়া আর কিছু হবে না। কয়েকদিন আগে বিএনপি যে অবস্থান কর্মসূচি পালন করল বা আগামী ১৬ তারিখে যে মিছিল, সেগুলো একটা ডিম পাড়ার আগে হাঁস যেমন অনেক হাঁকডাক দেয়, সেটি ছাড়া আর কিছু নয়।’

আগামী ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর রাজশাহী সফরের প্রস্তুতি উপলক্ষে স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও মাঠ পরিদর্শনের জন্য গতকাল রাজশাহীতে পৌঁছান আওয়ামী লীগের রাজশাহী ও রংপুর বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা জনগণকে সাথে নিয়ে রাজনীতি করি। আমাদের শক্তি জনগণ। সামপ্রতিক সময়েও আপনারা দেখেছেন সমগ্র বাংলাদেশে যে জনসভাগুলো আমরা করেছি, সেখানে লাখ লাখ লোকের সমাবেশ হয়েছে। অর্থাৎ জনগণ যে আমাদের সাথে আছে, সেটি সামপ্রতিক সময়েও বিভিন্ন সমাবেশে প্রতীয়মান হয়েছে।

বিদ্যুতের মূল্যের কয়েক দফা বৃদ্ধি নিয়ে এক প্রশ্নের জবাবে সমপ্রচারমন্ত্রী বলেন, সারা বিশ্বে জ্বালানির মূল্য বৃদ্ধি পেয়েছে। আমাদের বিদ্যুৎখাত এখনো জীবাশ্ম জ্বালানি নির্ভর। কন্টিনেন্টাল ইউরোপ এবং যুক্তরাজ্যে জ্বালানি মূল্য বৃদ্ধির কারণে বিদ্যুতের রেশনিং করা হচ্ছে, দাম বাড়ানো হচ্ছে। আমাদের দেশে কিন্তু সেইভাবে দাম বাড়ানো হয়নি।

ড. হাছান মাহমুদ জানান, বিদ্যুৎ খাতে আমাদের সরকার হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। জনগণের যেন অসুবিধা না হয়, তাদের যেন সুলভ মূল্যে বিদ্যুৎ দেওয়া যায়, সে জন্যই এই ভর্তুকি। সেই ভর্তুকি কিছুটা কমানোর জন্য বিদ্যুতের মূল্য সামান্য বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। সেটিও উন্নত দেশগুলোর তুলনায় অনেক কম।

পূর্ববর্তী নিবন্ধশোয়েব মালিকের দৃঢ়তায় রংপুর রাইডার্সের জয়
পরবর্তী নিবন্ধসরকার নির্বাচিত নয় বলেই দুর্দিনে বিদ্যুতের দাম বাড়িয়েছে : ফখরুল