শেষ হলো তিন দিনব্যাপী জাতীয় ভূমি সম্মেলন

| শনিবার , ১ এপ্রিল, ২০২৩ at ৬:০৪ পূর্বাহ্ণ

ভূমি মন্ত্রণালয়ের আয়োজনে ‘স্মার্ট ভূমি সেবায় আপনাকে স্বাগতম’ প্রতিপাদ্য নিয়ে রাজধানীতে শুরু হওয়া ২৯ থেকে ৩১ মার্চ তিন দিনব্যাপী জাতীয় ভূমি সম্মেলন গতকাল শুক্রবার রাজধানীর বিয়াম ফাউন্ডেশনে শেষ হয়েছে।

সায়রাত, খাসজমি ও জনবান্ধব ভূমিসেবা’ শীর্ষক দ্বিতীয় দিনের প্যানেল।

তৃতীয় দিন, ‘বাংলাদেশ ডিজিটাল জরিপ’ শীর্ষক প্যানেল আলোচনায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। শেষ তিনটি প্যানেল আলোচনা রাজধানীর বিয়াম ফাউন্ডেশনে অনুষ্ঠিত হয়। প্যানেল আলোচনায় অতিথিরা তাদের সেক্টর ও বিষয় সংশ্লিষ্ট বক্তব্য রাখেন। স্মার্ট ভূমিসেবা বাস্তবায়নে মাঠ পর্যায়ে কর্মরত ভূমি অফিসাররা প্যানেল আলোচনায় বিশেষ অতিথিদের কাছে প্রশ্ন করেন এবং মতামত ব্যক্ত করেন। সম্মেলনের সমাপনী সেশনে জাতীয় ভূমি সম্মেলন সাফল্যমন্ডিত করার জন্য ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। খবর বাসসের।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমি মন্ত্রণালয়ের ভূমিকা তুলে ধরা এবং ভূমিসেবা ডিজিটালাইজেশনের ভবিষ্যৎ চ্যালেঞ্জসমূহ খুঁজে বের করে তা মোকাবিলায় করণীয় নির্ধারণ করতে জাতীয় ভূমি সম্মেলনের আয়োজন করে ভূমি মন্ত্রণালয়। জাতীয় ভূমি সম্মেলনের অন্যান্য লক্ষ্যের মধ্যে রয়েছে ভূমি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সম্পর্কে নাগরিক, সরকারি সংস্থা, অংশীজনদের অবহিত করানো, ভূমি ব্যবস্থাপনা সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা এবং ভূমি সংক্রান্ত বিদ্যমান আইন ও বিধিবিধান সম্পর্কে ধারণা দেয়া। প্যানেল আলোচনা থেকে প্রাপ্ত সুপারিশমালা নিয়ে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি ৮৫ চট্টগ্রামের ইফতার সামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধগাউসিয়া কমিটি জামাল খান ওয়ার্ড শাখার দাওয়াতে খায়র মাহফিল