শুরু হল স্প্রিং সেমিস্টার শিক্ষার্থীদের ক্লাস

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি

| সোমবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৫৫ পূর্বাহ্ণ

কলেজ গন্ডি পেরিয়ে ইউনিভার্সিটির শিক্ষার্থী হওয়ার প্রথম দিনটা নিয়ে ভীষণ উচ্ছ্বসিত ছিল ওরা। চারপাশে করোনার প্রকোপ। ক্যাম্পাস বন্ধ। তাতে কী!
আড্ডা-পরিচয় আর ভালো লাগার অনুভূতি প্রকাশের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) শুরু হয়েছে ২০২১ স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের ক্লাস কার্যক্রম।
গতকাল রোববার থেকে সিআইইউর নিজস্ব অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ‘কোর্স ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন সিস্টেম’ (সংক্ষেপে সিমস) এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রথম ক্লাস শুরু করেছেন নতুন শিক্ষার্থীরা।
এর আগের দিন শনিবার সকালে স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়া এসব শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয় দিনব্যাপী কর্মশালা। সিআইইউর সেন্ট্রাল ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস (সিআইটিএস) এবং সেন্টার ফর এক্সিলেন্স ইন টিচিং অ্যান্ড লার্নিং (সিইটিএল) যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।
এতে সিমস প্ল্যাটফর্মের মাধ্যমে কিভাবে শিক্ষার্থীরা তাদের পরীক্ষা-ক্লাস ও অ্যাসাইনমেন্ট প্রক্রিয়া চালু রাখতে পারবেন সেই বিষয়ে ধারণা দেয়া হয়। অনুষ্ঠানের শুরুতেই উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী ভর্তি হওয়া শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, জীবনের লক্ষ্য যদি হয় সাফল্য পাওয়া, তাহলে এখন থেকেই নিরলস পরিশ্রম করে স্বপ্ন পূরণের পথে এগিয়ে যেতে হবে। আত্মবিশ্বাস ধরে রেখে নিজেকে সমৃদ্ধ করতে হবে পাঠ্য-পুস্তক আর নিত্য-নতুন জ্ঞানে। সিইটিএলের পরিচালক ড. মোসলেহ উদ্দিন চৌধুরী খালেদের সভাপতিত্বে কর্মশালা পরিচালনা করেন সিআইটিএসের পরিচালক মোস্তাফিজুর রহমান চৌধুরী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচুয়েটে বসন্ত উৎসবে বর্ণিল আয়োজন
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম বিআরটিএ অফিসে আগুন