শিশুটির সামনে এসে পড়ল ৮০ কেজি ওজনের লোহার টুকরো

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ৬ মার্চ, ২০২৩ at ৬:১৫ পূর্বাহ্ণ

প্রতিদিনের মতো ঘরের সামনে উঠানে খেলা করছিল ছোট্ট শিশু রাকিব। হঠাৎ প্রচণ্ড শব্দে বিস্ফোরণ। ঠিক তার ১০ সেকেন্ড পরে ৭০/৮০ কেজি ওজনের একটি লোহার টুকরো এসে পড়ল শিশুটির সামনে। টুকরোটি যেখানে পড়ে সেখানে বড় আকারের গর্ত তৈরি হয়। গত শনিবার বিকালে সীতাকুণ্ডের কদমরসুলে সীমা

 

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণস্থলের এক কিলোমিটার দূরে কদমরসুল মহাসড়কের পশ্চিম পাশে ইমাম হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে। দেখা যায়, একটি ঘরের দরজা এবং ঘরের চালের কিছু অংশ ভাঙা। লোহার টুকরোটি উড়ে এসে সেখানে পড়লে এটি ক্ষতিগ্রস্ত হয়। বাড়ির লোকজন জানান, লোহার বড় টুকরোটি যেখানে পড়ে তার পাশে বসে খেলা করছিল রাকিব। তবে শিশুটির কোনো ক্ষতি হয়নি।

শিশুর মা শারমিন সুলতানা বলেন, হঠাৎ প্রচণ্ড শব্দ, তারপর দেখলাম বিমানের মতো কিছু একটা এসে আমাদের ঘরের সামনে পড়ছে, যেখানে আমার রাকিব খেলা করছিল। ঘরের পেছনের দিক থেকে আমি চিৎকার করছি, কিন্তু আমার পা চলছিল না। আমার বারবার মনে হচ্ছিল আমার ছেলে আর বেঁচে নেই।

কাঁদতে কাঁদতে তিনি বলেন, হয়তো ফেরেশতারা আমার ছেলেকে বাঁচিয়েছে। কারণ যে জায়গায় প্রতিদিন সে বসে খেলা করে লোহার টুকরোটা সেই জায়গায় এসে পড়েছিল। এর ৫ মিনিট আগে তাকে সেখানে বসিয়ে রেখে ঘরের পেছনে পুকুরপাড়ে গেছি। কী কারণে জানি না আমার ছেলে ওখান থেকে উঠে একটু দূরে গিয়ে বসে।

একই এলাকার বাসিন্দা আব্দুস সালাম বলেন, যে ধরনের লোহার টুকরো উড়ে এসে মাথায় পড়ে শামসুল ইসলাম নিহত হন, একই ধরনের আরেকটি লোহার টুকরো এসে শিশুটির সামনে পড়ে। তবে সৌভাগ্যক্রমে শিশুটি বেঁচে যায়।

পূর্ববর্তী নিবন্ধআমদানি-রপ্তানি নেমে এসেছে অর্ধেকে
পরবর্তী নিবন্ধসেফটি প্ল্যান অনুমোদন ছিল না, ত্রুটির জন্য নোটিশ পেয়েছিল