শিখা প্রজ্বলন ও স্মৃতিচারণ অনুষ্ঠান উদ্বোধন আজ

মুক্তিযুদ্ধের বিজয় মেলা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১০ ডিসেম্বর, ২০২১ at ৬:৩১ পূর্বাহ্ণ

‘মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার’ এই স্লোগানে বিজয় মেলা পরিষদ চট্টগ্রামের উদ্যোগে আজ বিকাল ৩টায় নগরীর এম. এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন গোলচত্বরে বিজয় শিখা প্রজ্বলন এবং মেলার স্মৃতিচারণ মূলক অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে বিজয় শিখা প্রজ্জ্বলন করবেন মুক্তিযুদ্ধকালীন অপারেশন জ্যাকপটের কমান্ডার কমোডর এ. ডব্লিউ চৌধুরী বীর উত্তম ও বীর বিক্রম।
এদিকে মাসব্যাপী মুক্তিযদ্ধের পণ্য মেলা শুরু হয়েছে গত ১ ডিসেম্বর থেকে। এবার ৩৩ তম বিজয় মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলার বিজয় মঞ্চে প্রতিদিন বীর মুক্তিযোদ্ধারা স্মৃতিচারণ করবেন। এ ছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। মেলায় ঢাকা, ব্রাক্ষণবাড়িয়া, টাঙ্গাইল, নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঐতিহ্যবাহী পণ্য সামগ্রীর পসরা নিয়ে বসেছেন ব্যবসায়ীরা।
এই ব্যাপারে পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুছ আজাদীকে জানান, বিজয় মেলার ঐতিহাসিক বিজয় শিখা প্রজ্জ্বলনের উদ্বোধন ১০ ডিসেম্বর। আলোচনা সভাও চলবে ১০ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত। ঐতিহাসিক এই বিজয় মেলার জন্য বৃহত্তর চট্টগ্রামের মানুষ সারা বছরই ব্যাপক আগ্রহ নিয়ে অপেক্ষা করেন।

পূর্ববর্তী নিবন্ধচার জাপানি গাড়িসহ ৬১ লট পণ্যের নিলাম ১৯ ডিসেম্বর
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম কারাগারে প্রথম দিনে টিকা পেয়েছেন ৬৭০ কারাবন্দি