শিক্ষার মানোন্নয়নে সনাক টিআইবির মতবিনিময়

আমবাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়

| বৃহস্পতিবার , ১ ডিসেম্বর, ২০২২ at ৭:৫২ পূর্বাহ্ণ

সনাকটিআইবি মহানগরের উদ্যোগে আমবাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা গতকাল আমবাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। টিআইবি এবং সনাকের প্রাথমিক শিক্ষা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে কাজের উদ্দেশ্য, লক্ষ্য এবং বিভিন্ন কার্যক্রম বিষয়ে সংক্ষিপ্ত ধারণা প্রদান করেন টিআইবি চট্টগ্রামের এরিয়া কোঅর্ডিনেটর মোহাম্মদ তৌহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারি অধ্যাপক সঞ্জয় বিশ্বাস।

আলোচনায় অংশগ্রহণকারীগণ বিদ্যালয়ের শিক্ষার সার্বিক মানোন্নয়ন, বিদ্যালয়ের বিদ্যমান সার্বিক কাঠামোগত ও অবকাঠামোগত সমস্যাবলী ও অনুকরণীয় দৃষ্টান্তসমূহ নিয়ে আলোচনা করেন।

প্রধান অতিথি অধ্যক্ষ ড. আনোয়ারা আলম বলেন, সনাকের উদ্যোগে শিক্ষা কর্তৃপক্ষের সহযোগিতায় বিগত দিনের সফল কার্যক্রমের কথা স্মরণ করে বিদ্যালয়সমূহে চলমান বিভিন্ন সমস্যা সমাধানে কর্তৃপক্ষের ভূমিকার প্রশংসা করেন। এছাড়া চলমান কর্মসূচিতে প্রাথমিক শিক্ষায় উন্মুক্ত তথ্যের ব্যবহার, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে করণীয় বিষয়ে বেশ কিছু বিষয় উপস্থাপন করেন। থানা সহকারী শিক্ষা অফিসার খালেদা পারভীনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন চবি ইংরেজি বিভাগের অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানা সুলতানা, টাইগারপাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুচ ছবুর, অভিভাবক প্রতিনিধি মো. জহিরুল ইসলাম, ফাতেমা আক্তার মুন্নী, কামরুন নাহার, ইমাম হোসেন ও মোশারফ হোসেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষকরা মানুষ গড়ার কারিগর
পরবর্তী নিবন্ধতড়িৎ প্রকৌশলের মাধ্যমে ক্রমশ এগিয়ে চলেছে পৃথিবী