শিক্ষার্থীদের বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার উপযোগী হিসাবে গড়ে তুলতে হবে

আইকিউএসির ব্রিফিং অনুষ্ঠানে চবি উপাচার্য

| শুক্রবার , ২৮ মে, ২০২১ at ৭:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে অপপৎবফরঃধঃরড়হ ধহফ ইঘছঋ শীর্ষক ব্রিফিং অনুষ্ঠান গতকাল বুধবার উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে। বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।
উপাচার্য বলেন, শিক্ষার্থীদেরকে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় যুগোপযোগী ও দক্ষ করে গড়ে তুলতে শিক্ষার মান অধিকতর বাড়াতে হবে। তিনি বলেন, শিক্ষার মান নিয়ে কোনো আপস নয়। উপাচার্য বলেন, প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা যাতে প্রতিযোগিতা থেকে ছিটকে না পড়ে তার জন্য বিশ্বের উন্নত বিশ্ববিদ্যালয়গুলোর ক্যারিকুলামের সাথে সামঞ্জস্য রেখে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করতে হবে। এতে একদিকে শিক্ষার্থীরা যেমন প্রতিযোগিতায় নিজেদের অবস্থান সুদৃঢ় করতে পারবে, অন্যদিকে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানও বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সম্মানজনক জায়গা করে নিতে সক্ষম হবে।
চবি আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইনের সভাপতিত্বে এবং আইকিউএসির অতিরিক্ত পরিচালনক ড. নঈম উদ্দিন হাসান আওরঙ্গজেব চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত ব্রিফিং সেশনে চবি সিন্ডিকেট সদস্যবৃন্দ, ডিনবৃন্দ, এফসি সদস্যবৃন্দ, কলেজ পরিদর্শক, চবি বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের নির্ধারিত সভাপতি ও পরিচালকবৃন্দ, প্রক্টর এবং আইকিউএসি’র অতিরিক্ত পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন। এতে আইকিউএসির বিগত এক বছরের কার্যক্রম সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশন করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. সুমন গাঙ্গুলী। ব্রিফিং অনুষ্ঠানে প্রশ্নোত্তর সেসনে উপস্থিত শিক্ষকবৃন্দ আলোচনায় অংশ গ্রহণ করে সুনির্দিষ্ট মতামত উপস্থাপন করেন। সবশেষে ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকিং সালমান ও রাবেতা আলমের সাথে ফজলুল্লাহ ফাউন্ডেশনের স্মারক চুক্তি
পরবর্তী নিবন্ধ৬০০০ পয়েন্ট ছুঁইছুঁই সূচক, ৩ বছরে সর্বোচ্চ