শাহ আমানত বিমানবন্দরে পাঁচ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

হাসান আকবর | বৃহস্পতিবার , ১ অক্টোবর, ২০২০ at ১০:২৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় পাঁচ কোটি টাকা দামের ৮২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। বিমানবন্দর কাস্টমস গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইর সহায়তায় চালানটি আটক করে।

দুবাই থেকে আসা এক যাত্রীর শরীর তল্লাশি করে ৯ কেজি ৫৯ গ্রাম ওজনের স্বর্ণের বার উদ্ধার করা হয়। মোহাম্নদ এনামুল হক নামের ওই যাত্রী শার্টের ভিতরে অসংখ্য পকেটওয়ালা অপর একটি শার্ট পরেছিলেন। ভিতরের শার্টের পকেটগুলোতে ভরে নিয়ে এসেছিলেন স্বর্ণের বার।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৪৮ ফ্লাইটের যাত্রী এনামুল হক বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল সাড়ে সাতটা নাগাদ দুবাই থেকে চট্টগ্রাম পৌঁছেন। তার বাড়ি কক্সবাজারের চকরিয়া বলে জানা গেছে।

বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মোহাম্নদ মুছা খান দৈনিক আজাদীকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা নিশ্চিত ছিলাম যে এনামুল হকের কাছে স্বর্ণ আছে। বিমান থেকে অবতরনের পর থেকে তাকে আমরা চোখে চোখে রাখি। পরে তাকে চ্যালেঞ্জ এবং শরীর তল্লাশী করে স্বর্ণের বারগুলো উদ্ধার করি।

বিমানবন্দর এনএসআই এর উপ পরিচালক সৈকত জানান, আমাদের সহায়তায় কাস্টমস চালানটি আটক করতে সক্ষম হয়। অন্যান্য সংস্থাগুলোও স্ব স্ব অবস্থান থেকে সহায়তা করে। লকডাউন শুরু হওয়ার পর স্বর্ণের এত বড় চালান আর আসেনি। আআটককৃত স্বর্ণের দাম প্রায় পাঁচ কোটি টাকা। কাস্টমসের পক্ষ থেকে মামলা রুজুর প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধকরোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৪ জন