শাহ আমানতে চার কেজি স্বর্ণ উদ্ধার

দাম প্রায় আড়াই কোটি টাকা, গ্রেপ্তার ১

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৪ নভেম্বর, ২০২১ at ৬:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে প্রায় আড়াই কোটি টাকা দামের চার কেজির বেশি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইটে আসা এক যাত্রীর কাছ থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়। তার নাম মোহাম্মদ সোহেল (২৮)। তিনি লোহাগাড়া সদরের তিন নম্বর ওয়ার্ডের জীবন মুহুরী পাড়ার জনৈক ফজল করিমের পুত্র। সোহেলকে একজন পাকা স্বর্ণ চোরাচালানি আখ্যায়িত করে কাস্টমস সূত্র জানায়, তিনি প্রতি মাসে গড়ে একবার দুবাই যাতায়াত করতেন।
সূত্র জানায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে মোহাম্মদ সোহেলকে আটক করা হয়। তার কাছ থেকে ২৪ ক্যারেটের ২৬টি স্বর্ণের বার, ৬টি গলানো গোল্ড পাত, ৩টি গোল্ড পিন্ডো, ৫টি হাতের বালা, ১টি নেকলেসসহ কিছু গহনা পাওয়া যায়। দুবাই থেকে আসা ফ্লাইটটি গতকাল সকাল আটটার দিকে অবতরণ করে। সাড়ে আটটা নাগাদ যাত্রীরা লাগেজ বেল্টের কাছে পৌঁছেন। এ সময় একজন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে এনএসআই ও কাস্টমস টিম চ্যালেঞ্জ করে। তিনি তার কাছে কিছু নেই বলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তার হাতে থাকা একটি পলিথিনে কিছু সিগারেটসহ দুই প্যাকেটে স্বর্ণের বার, পাত ও অলংকার পাওয়া যায়। সঙ্গে সঙ্গে তাকে আটক করা হয়। এরপর তার লাগেজ চেক করে ৪টি আইফোন ও ১টি আইপ্যাডও পাওয়া যায়।
কাস্টমস সূত্র জানায়, মোহাম্মদ সোহেলের পাসপোর্ট শেষ হয়ে দ্বিতীয় পাসপোর্ট চলছে। পাসপোর্টের পাতায় পাতায় শুধু দুবাই যাতায়াতের সিল। প্রতি মাসে একবার করে দুবাই আসা-যাওয়া করার যৌক্তিক কারণ দেখাতে পারেননি তিনি। তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। ঘটনার ব্যাপারে পতেঙ্গা থানায় একটি মামলা রুজু করা হয়।

পূর্ববর্তী নিবন্ধযুবলীগকে ‘চাঙা’ করতে আসছে কেন্দ্রীয় টিম
পরবর্তী নিবন্ধচেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেলেন যারা