শাসক নয়, সেবক হিসেবে আমৃত্যু কাজ করতে চাই : ফজলে করিম

আজাদী অনলাইন | শনিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:১৯ অপরাহ্ণ

এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, শাসক নয়-সেবক হিসেবে রাউজানে আমৃত্যু কাজ করে যেতে চাই। জাতির শ্রেষ্ঠ সন্তান ফজলুল হকের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধা জনপ্রতিনিধির সবচে বড় সফলতা দীর্ঘ তেত্রিশ বছর পরও গ্রামের মানুষ তাকে শ্রদ্ধার আসনে রেখেছেন। স্মরণ করছেন। এসব ব্যক্তি অনুকরণীয় অভিহিত করে তিনি বলেন, সন্ত্রাসের জনপদকে সুখ-সমৃদ্ধির রাউজানে পরিণত করেছি। এটি সম্ভব হয়েছে, জনগণের ভালোবাসায়, আস্থায়, বিশ্বাসে।

তিনি আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁরই ঘনিষ্ঠ সহচর, রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা, ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান ‘মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক চেয়ারম্যান স্মৃতি ফ্রি হেলথ্ ক্যাম্প ও করোনাযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ১১নং পশ্চিম গুজরা ইউনিয়নের মধ্যম রূপচান্দনগর গ্রামে হযরত ওচমান আলী মাস্টার (রহ.)-এর বাড়ি প্রাঙ্গণে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে আন্তর্জাতিক কমিটি’ ও ‘আমরা করবো জয়’-এর যৌথ উদ্যোগে এবং মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক চেয়ারম্যান গণপাঠাগারের সার্বিক তত্ত্বাবধানে করোনাকালীন দুর্যোগে দল-মত-নির্বিশেষে মানুষের জন্য নিবেদিতপ্রাণ ৫ জনকে মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক চেয়ারম্যান সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা স্মারক গ্রহণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলীর পক্ষে সহধর্মিণী ডা. তানিয়া খালেদ ও পুত্র ব্যারিস্টার উদয় শওকত আলী, তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরীর পক্ষে সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সেক্রেটারি ইমতিয়াজ জামাল নকিব ও মইনুদ্দিন জামাল চিশতি, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী ডা. বিদ্যুৎ বড়ুয়া, রহমত উল্ল্যাহ চৌধুরী ফাউন্ডেশনের সভাপতি রুবা আহসান, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের পক্ষে ডা. রফিকুল ইসলাম ও ভারপ্রাপ্ত পরিসংখানবিদ শওকত আল-আমিন ওসমানী এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অ্যাকটিং প্রেসিডেন্ট সৈয়দ মোরশেদ হোসেন।

রাউজান পৌরসভা নবনির্বাচিত মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যারিস্টার এসএম কফিল উদ্দিন, লায়ন সাহাবুদ্দিন আরিফ, আবদুল জব্বার সোহেল, কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।

কমিটি সচিব সাংবাদিক আলমগীর সবুজ ও প্রধান সমন্বয়কারি মইনুদ্দিন কাদের লাভলুর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কামরুল ইসলাম বাহাদুর, ইরফান আহমেদ চৌধুরী, সুমন দে, কায়সার, জানে আলম জনি, অলিদ চৌধুরী, জাবেদুল আলম সুমন, এম এ মান্নান শিমুল, ফারুক চৌধুরী, সাংবাদিক আজিজুল কদির, সাইদুল ইসলাম, আহমেদ কতুব, জামাল উদ্দিন, মিথুন মল্লিক, সনেট চক্রবর্তী, লায়ন আবদুস সালাম, আজম খান, জগদীস বড়ুয়া, ম্যালকম চক্রবর্তী, আনোয়ার হোসেন, আরিফুল ইসলাম, বোরহান উদ্দিন রুবেল মেম্বার প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধইলেক্ট্রনিক ব্যবসার আড়ালে অ্যাপসের মাধ্যমে ইয়াবা বিক্রি
পরবর্তী নিবন্ধনোয়াখালীর কোম্পানিগঞ্জে সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু