শসার বস্তায় ৩ কোটি ৩৫ লাখ টাকার আফিম

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ২ আগস্ট, ২০২২ at ৫:৫৬ পূর্বাহ্ণ

কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে শসার বস্তায় বিশেষ কায়দায় লুকানো ৩ কেজি ৩৫০ গ্রাম আফিম ও ৩.৫ লিটার চোলাই মদ উদ্ধার করেছে র‌্যাব ৭। এসব মাদকের মূল্য প্রায় ৩ কোটি ৩৫ লাখ টাকা। এসময় বাঁশখালী উপজেলার পুঁইছড়ি এলাকার কাকন মল্লিক (৩৬) কে আটক করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার দিবাগত রাত পৌনে ১টার দিকে সড়কে চেকপোস্ট বসিয়ে এসব মাদক জব্দ করা হয়।

গতকাল সোমবার র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে বলেন, র‌্যাব-৭ গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী আফিম ও চোলাই মদসহ বান্দরবান থেকে একটি যাত্রীবাহী বাসযোগে চট্টগ্রামের দিকে আসছে। এই তথ্যের ভিত্তিতে শিকলবাহা এলাকায় বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করা হয়। এসময় একটি যাত্রীবাহী বাসে তল্লাশি করে বাঁশখালী উপজেলার পুঁইছড়ি এলাকার মন্টু মল্লিকের ছেলে কাকন মল্লিক (৩৬) কে আটক করা হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটক কাকনের হেফাজতে থাকা একটি শশার বস্তায় বিশেষ কায়দায় লুকানো ৩.৫ লিটার চোলাই মদ ও ৩ কেজি ৩৫০ গ্রাম আফিম উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন ধরে বান্দরবান জেলার থানচি এলাকা থেকে আফিম ও অন্যান্য মাদকদ্রব্য ক্রয় করে পরবর্তীতে তা দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের নিকট বিক্রি করে আসছে বলে জানায়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধার মাদকদ্রব্য ও আটক কাকন মল্লিককে বাঁশখালী থানায় হস্তান্তর করা হবে বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধবায়েজিদে আওয়ামী লীগের দুই গ্রুপে গোলাগুলি
পরবর্তী নিবন্ধআগ্রাবাদে টয়লেটের ভেতর থেকে দোকানির লাশ উদ্ধার