শনিবারের সহিংসতার ঘটনায় ২৮ মামলা, গ্রেপ্তার ৬৯৬

| সোমবার , ৩০ অক্টোবর, ২০২৩ at ৫:২৪ পূর্বাহ্ণ

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে শনিবার সংঘাতের ঘটনায় ঢাকার ২১টি থানায় ২৮টি মামলা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আর গ্রেপ্তার করা হয়েছে ৬৯৬ জনকে। ডিএমপির জনসংযোগ বিভাগের উপকমিশনার ফারুক হোসেন জানান, এসব মামলার মধ্যে সবচেয়ে বেশি ছয়টি হয়েছে শাহজাহানপুর থানায়।

শাহজাহানপুর থানার ওসি হাফিজুর রহমান বলেন, বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ, জানমালের ক্ষয়ক্ষতির অভিযোগ আনা হয়েছে এসব মামলায়। প্রত্যেকটি মামলায় মির্জা আব্বাসসহ ৫০ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া ৭০০ থেকে ৮০০ জনকে অজ্ঞাত পরিচয় আসামি হিসেবে দেখানো হয়েছে। খবর বিডিনিউজের।

বিএনপির আর কোনো জ্যেষ্ঠ নেতা আসামির তালিকায় রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, মির্জা আব্বাসের বাসার সামনে ঘটনাগুলো ঘটেছে। তাই মির্জা আব্বাস ছাড়া এলাকার বিভিন্ন পদের নেতারা রয়েছেন।

মির্জা আব্বাসের খোঁজে পুলিশ বারবার তার বাসায় যাচ্ছেন জানিয়ে তার স্ত্রী আফরোজা আব্বাস বলছেন, তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার সহিংসতার ঘটনায় ৬৯৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২১ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত পুলিশ সহিংসতার মামলায় মোট ১৪৮০ জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে। এদের অনেকেই গ্রেপ্তার হয়েছেন পুরনো রাজনৈতিক সহিংসতার মামলায়।

সকালে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানিয়েছেন, পুলিশ কনস্টেবল পারভেজকে হত্যায় সরাসরি যুক্ত থাকা দুজনকে তারা গ্রেপ্তার করেছেন।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধএকদিনেই পেঁয়াজের দাম বাড়ল কেজিতে ২০ টাকা