শঙ্খের পাড় থেকে মাটি কাটার সময় স্কেভেটর ও দুটি ট্রাক জব্দ

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

চন্দনাইশ প্রতিনিধি | মঙ্গলবার , ১৬ জানুয়ারি, ২০২৪ at ৯:২৭ পূর্বাহ্ণ

চন্দনাইশসাতকানিয়ার মধ্যদিয়ে প্রবাহিত খরশ্রোতা শঙ্খনদের পাড় থেকে মাটি কেটে পাচার করার অপরাধে মো. সোহেল রানা নামে ১ জনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১টি স্কেভেটর ও ২টি ট্রাক জব্দ করা হয়।

জানা যায়, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে শঙ্খনদের দোহাজারী চাগাচর মৌজা অংশ থেকে অবৈধভাবে নদের পাড় কেটে মাটি পাচার করছিল। এ খবরে চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমার নেতৃত্বে গতকাল সোমবার বেলা ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় মাটি কাটার সাথে জড়িত থাকার অপরাধে মো. সোহেল রানাকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন। মাটি কাটার কাজে ব্যবহৃত ১টি স্কেভেটর ও ২টি ট্রাক জব্দ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা বলেন, অবৈধভাবে শঙ্খনদের পাড় কেটে মাটি পাচার করার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের সংশ্লিষ্ট ধারায় সোহেল রানা নামে ওই ব্যক্তিকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মাটি কাটা ও পরিবহনের কাজে ব্যবহৃত ১টি স্কেভেটর ও ২টি ট্রাক জব্দ করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধপ্রকাশ্যে ভোট : ইসির ‘ক্ষমাসুন্দর দৃষ্টি’ চান ধর্মমন্ত্রী
পরবর্তী নিবন্ধচন্দনাইশে শুক্লাম্বর দীঘির মেলা সম্পন্ন