লোহাগাড়ায় ১১ রেস্তোরাঁকে ২ লাখ টাকা জরিমানা

লাইসেন্স ছাড়া ব্যবসা

লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ১৪ আগস্ট, ২০২২ at ১০:৪০ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় পৃথক দুই অভিযানে ১১ রেস্তোরাঁকে ২ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার বিকালে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।
অভিযানে ফোর সিজনস ও হালাল ডাইন রেস্তোরাঁকে ৩০ হাজার করে, ইনসাফ রেস্তোরাঁকে ২৫ হাজার ও নবাবী কিচেনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বাঙালিয়ানা, মোগল, ক্যাপে ফ্যান্টাসি, কাজীর কড়াই, হোটেল দি জামান ও মক্কা হোটেলকে ১৫ হাজার টাকা করে এবং সালওয়া রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ বলেন, বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন, ১০১৪ অনুযায়ী লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা করার অপরাধে ১১ রেস্তোরাঁকে জরিমানা করা হয়েছে।

আইন অনুযায়ী লাইসেন্স গ্রহণের জন্য এক সপ্তাহের মধ্যে জেলা প্রশাসক বরাবরে আবেদন করার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া প্রতিটি হোটেল ও রেস্তোরাঁয় স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করতেও নির্দেশনা প্রদান করা হয়। জনকল্যাণ ও জনসচেতনতায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় রাজবল্লভ দিঘিতে বড়শি প্রতিযোগিতা ২৭ আগস্ট
পরবর্তী নিবন্ধমহানগর জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের যৌথ সভা