লালখানবাজারে ইটবোঝাই ট্রাক উল্টে গিয়ে পড়লো বাসাবাড়িতে

আজাদী অনলাইন | মঙ্গলবার , ৫ মার্চ, ২০২৪ at ৯:৩৯ পূর্বাহ্ণ

লালখান বাজার বাঘঘোনা এম আর সিদ্দিকী গেটের পরের গলিতে অবস্থিত নির্মাণাধীন ১২ তলা স্বপ্ননীড় নামক প্রকল্পের অতিরিক্ত মালামালবাহি ট্রাক উল্টে গিয়ে সিটি কর্পোরেশনের রাস্তা, নালা ও নিরাপত্তা দেয়াল ভেঙে আশপাশের ঘর বাড়ির ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। সোমবার (৪ মার্চ) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ইতিপূর্বে লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর তাদেরকে চিঠি দিয়ে অতিরিক্ত মাল বোঝাই গাড়ি চালিয়ে রাস্তার ক্ষতি সাধনের বিষয়সহ দুর্ঘটনার আশংকা করে সাবধান করলেও তারা কোন প্রকার কর্ণপাত করেনি। সোমবারও স্থানীয় লোকজন বাঁধা প্রদান করলে তারা জোর করে গাড়ি প্রকল্পে নিতে গেলে এই দুর্ঘটনা সংঘঠিত হয়।

চলাচলের রাস্তাটি ৮ ফুট হলেও এখানে ১২ তলা ভবন নির্মাণ করা হচ্ছে যা ইমারত নির্মাণ আইনের পরিপন্থী। এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল দৈনিক আজাদীকে বলেন ‘ঝুঁকিপূর্ণভাবে সড়কে ইতোপূর্বে ভারী মালামাল পরিবহন করায় ‘স্বপ্ননীড়’ বাস্তবায়নে নিয়োজিতদের লিখিত চিঠি দিয়ে সতর্ক করেছি।

দীর্ঘদিন এলাকার মানুষ জন্যও পাহাড়ি সড়কটি দিয়ে ভারী মালামাল পরিবহনে দুর্ঘটনার আশংকা করছিলো। আজকের এই ঘটনা আশংকাটাকেই সত্য প্রমাণ করলো। ট্রাক উল্টে সিটি কর্পোরেশনের নালার নতুন স্ল্যাব, নিরাপত্তা দেওয়াল ও বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

আমি এলাকাবাসীর নিরাপত্তার স্বার্থে ইতিমধ্যে থানায় সাধারণ ডায়েরি করেছি এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দ্বায়িত্ব শীলদের অবগত করেছি। মেয়র মহোদয়ের নির্দেশনায় পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে’

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন শেহবাজ শরিফ
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় আ. লীগ নেতাকে প্রাণনাশের হুমকির অভিযোগ