লামাসহ পার্বত্য চট্টগ্রামে ভূমি দখল বন্ধে সংহতি সমাবেশ

| শনিবার , ১৪ মে, ২০২২ at ১১:৩৪ পূর্বাহ্ণ

বান্দরবান লামায় ম্রো ও ত্রিপুরাদের জুম ও প্রাকৃতিক সম্পদ ধ্বংসকারীদের গ্রেপ্তার ও শাস্তি, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান এবং লুন্ঠিত ভূমি ফেরত দেয়ার দাবিতে সংহতি সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ এবং গণতান্ত্রিক যুব ফোরাম চট্টগ্রাম মহানগর শাখা।

গতকাল শুক্রবার বিকাল ৩টায় নগরীর ডিসি হিল হতে মিছিল করে প্রেস ক্লাবের সামনে থেকে ঘুরে এসে চেরাগি পাহাড় মোড়ে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। সংহতি সমাবেশে লামা রাবার ইন্ডাস্ট্রিজের লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ মোয়াজ্জেম হোসেনসহ মূল হোতাদের গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি শুভ চাকের সভাপতিত্বে এবং পিসিপি মহানগর শাখার আহ্বায়ক অমিত চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, বাংলাদেশের সাম্যবাদী দল পাঠচক্র ফোরামের কেন্দ্রীয় নেতা সত্যজিত বিশ্বাস, ডা. সুশান্ত বড়ুয়া, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সোহেল চাকমা প্রমুখ।

এ সময় ডা. মাহফুজুর রহমান বলেন, পার্বত্যবাসীদের উপর যে অত্যাচার, নিপীড়ন হচ্ছে তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। সমতলের জনগণ এবং পাহাড়ি জনগণকে ঐক্যবদ্ধ হয়ে ভূমি রক্ষার লড়াই জারি রাখতে হবে। আমরা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ম্রো এবং ত্রিপুরা জাতিসত্তাদের প্রতি পূর্ণ সংহতি জানাই। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমহানগর-উত্তর-দক্ষিণ জেলা বিএনপির যৌথ প্রতিবাদ সভা আজ
পরবর্তী নিবন্ধস্বাধীনতাবিরোধীরা বাংলাদেশকে শ্রীলঙ্কা বানিয়ে অযৌক্তিক প্রচারণা চালাচ্ছে