লকডাউনের বিধিনিষেধ এড়াতে আকাশে বিয়ে!

| বুধবার , ২৬ মে, ২০২১ at ১১:২১ পূর্বাহ্ণ

করোনাভাইরাস মহামারীর মধ্যে জনসমাগমের উপর আরোপিত বিধিনিষেধ এড়াতে ভারতের তামিল নাড়ুর এক জুটি রীতিমত উড়োজাহাজ ভাড়া করে ১৬০ জনের বেশি অতিথি নিয়ে মাঝ আকাশে বিয়ে করেছেন। এমন দিনে এ বিয়ের আয়োজন করা হয়েছে যেদিন ভারতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, প্রকৃত মৃতের সংখ্যা আরো অনেক বেশি। করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে ভাইরাসের বিস্তার রোধে জনসমাগমের উপর নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া বিভিন্ন ভিডিওতে প্রশাসনের কর্মকর্তাদের জনসমাগমের বিরুদ্ধে আরোপ করা বিধি লঙ্ঘন করে আয়োজিত বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দিতেও দেখা গেছে। ভারতে জনসমাগমের উপর আরোপিত সর্বশেষ বিধি অনুযায়ী, বিয়েতে ৫০ জনের বেশি অতিথি থাকতে পারবেন না। বিবিসি জানায়, স্পাইসজেট এর একটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ মাদুরাই থেকে ব্যাঙ্গালুরু পর্যন্ত দুই ঘণ্টার জন্য ভাড়া করে বিয়ের আয়োজন করা হয়। খবর বিডিনিউজের।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিয়ের ভিডিওতে ভাড়া করা উড়োজাহাজের ভেতর বর-কনে এবং অতিথিদের গাদাগাদি করে বিয়ের আনুষ্ঠানিকতা সারতে দেখা যায়।
যা নিয়ে রীতিমত হইচই পড়ে গেছে। ভারতের বিমান পরিবহন কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্ত শুরু করেছে বলে জানায় স্থানীয় সংবাদ মাধ্যম। ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশনের এক কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, স্পাইসজেট এর সেসব কর্মী ওই ফ্লাইটে ছিলেন তাদের ছুটিতে রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিএমপি কমিশনার ও পিডিবি প্রধান সমীপে
পরবর্তী নিবন্ধকরোনা : ভারতে দৈনিক শনাক্ত ২ লাখের নিচে নামল