রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ল শেল্টার-মাল্টিপারপাস সেন্টার

টেকনাফ প্রতিনিধি | সোমবার , ৪ এপ্রিল, ২০২২ at ৭:৪১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আগুন ধরে দুই পরিবারের ৩টি শেল্টার ও একটি মাল্টিপারপাস সেন্টার পুড়ে গেছে।

আজ সোমবার (৪ এপ্রিল) বিকাল পৌনে ৩টার দিকে ১৭নং রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের সাব ব্লক এইচ/৮৮ ঘর থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।

পরে পুলিশ সদস্য, স্থানীয় রোহিঙ্গা স্বেচ্ছাসেবক ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বিকাল ৩টার সময় আগুন নিয়ন্ত্রণে আনে।

উখিয়াস্থ ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি মো. নাইমুল হক জানান, ক্যাম্পের একটি ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে এবং তা দ্রুত পার্শ্ববর্তী ব্র্যাকের (এমপিএস) মাল্টিপারপাস সেন্টারে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ইরানি পাহাড় পুলিশ ক্যাম্পের মোবাইল টিম, স্থানীয় রোহিঙ্গা স্বেচ্ছাসেবক ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এবং আনুমানিক বিকেল ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

উক্ত অগ্নিকাণ্ডে ২টি পরিবারের ৩টি শেল্টার ও ব্র্যাক ১টি এনজিও’র মাল্টিপারপাস সেন্টার পুড়ে যায়। এছাড়াও পাশের ১টি শেল্টার ভেঙে ফেলা হয়। উক্ত ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ক্যাম্প ইনচার্জ (সিআইসি) উক্ত বিষয়ে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন অফিসকে অগ্নিকাণ্ডের বিষয়টি অবগত করেছেন।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি নিরুপণের চেষ্টা চলছে এবং কোনো প্রকার নাশকতা রয়েছে কি না সেই বিষয়ে গোয়েন্দা অনুসন্ধান অব্যাহত আছে বলেও জানান এপিবিএন অধিনায়ক এসপি মো. নাইমুল হক।

পূর্ববর্তী নিবন্ধনোংরা পরিবেশে পণ্য উৎপাদন, ফুটপাত দখল করে ব্যবসা
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে দ্রব্যমূল্যের উর্ধগতি ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা