রোজায় ব্যাংকে লেনদেন বেলা আড়াইটা পর্যন্ত

পুঁজিবাজারে লেনদেন ১০টা-২টা

| বৃহস্পতিবার , ৩১ মার্চ, ২০২২ at ৫:৪৭ পূর্বাহ্ণ

রোজায় অফিসের মতো ব্যাংকেও লেনদেনের সময় বরাবরের মতো কমিয়ে আনা হয়েছে। বাংলাদেশ ব্যাংক গতকাল বুধবার এক নির্দেশনায় জানিয়েছে, রমজানে ব্যাংকে লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। খবর বিডিনিউজের।
এর মধ্য জোহরের নামাজের জন্য বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিটের বিরতি থাকবে। তবে এই সময়ে কর্মীদের সমন্বয়ের মাধ্যমে লেনদেন চালু রাখতে বলা হয়েছে। লেনদেন আড়াইটায় বন্ধ হলেও আনুষঙ্গিক কাজের জন্য বিকাল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। সাধারণ সময় সকাল ১০টায় ব্যাংকে লেনদেন শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।
এদিকে ব্যাংকের সময়ের সঙ্গে মিল রেখে আসন্ন রমজানে পুঁজিবাজারে লেনদেনের সময় আধা ঘণ্টা কমিয়ে সকাল ১০টা থেকে ২টা নির্ধারণ করা হয়েছে। গতকাল নিয়ন্ত্রক সংস্থার এ বিষয়ক নির্দেশনা দুই স্টক এঙচেঞ্জে পাঠানো হয়েছে।
বংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এঙচেঞ্জ কমিশনের (বিএসইসি) সহকারী পরিচালক রায়হান কবির স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, রোজায় সকাল ১০টা থেকে বেলা দুইটা পর্যন্ত লেনদেন হবে।
সাধারণ সময়ে লেনদেন চলে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। আর রোজায় দুই স্টক এঙচেঞ্জের অফিস খোলা থাকবে সরকারি নির্দেশনা অনুযায়ী বলে নির্দেশনায় বলা হয়েছে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ এপ্রিল রমজান মাস শুরু হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধঅলস দিন গুনছে চট্টগ্রাম ছেড়ে যাওয়া ফিডার জাহাজ
পরবর্তী নিবন্ধপ্রস্তুতি শুরু, চট্টগ্রাম আওয়ামী লীগ ও যুবলীগে চাঙা ভাব