রেলের ৭২ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করেছেন হিসাব কর্মকর্তা ফয়সাল

তদন্ত প্রতিবেদন দাখিল

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৮ মে, ২০২১ at ৬:৩৭ পূর্বাহ্ণ

রেলওয়ের অর্থ ও হিসাব শাখার জুনিয়র কর্মকর্তা ফয়সাল মাহমুদের অর্থ আত্মসাতের ঘটনায় গঠিত তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে। গত ২৫ মে দাখিলকৃত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে রেলওয়ের হিসাব শাখার জুনিয়র কর্মকর্তা ফয়সাল মাহমুদ মোট ৭২ লাখ ৫৪ হাজার ৮২৮ টাকা আত্মসাৎ করেছেন।
তদন্ত রিপোর্টের ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা এবং প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার আজাদীকে জানান, অর্থ আত্মসাতের ঘটনায় গ্রেপ্তারকৃত হিসাব শাখার জুনিয়র কর্মকর্তা ফয়সাল মাহমুদের ঘটনায় গঠিত তদন্ত কমিটি রিপোর্ট দিয়েছে। তারা অনেক পরিশ্রম করে রিপোর্টে প্রতিটি বিষয় উল্লেখ করেছেন। ফয়সল মাহমুদ গত বছরের আগস্ট মাস থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত মোট ৭২ লাখ ৫৪ হাজার ৮২৮ টাকা আত্মসাৎ করেছেন। তিনি এখন জেল হাজতে আছেন। তাকে আমরা সাসপেন্ড করেছি। তার সমস্ত ব্যাংক একাউন্ট আমরা জব্দ করেছি। এই ঘটনায় ফয়সালের সাথে অন্য কেউ জড়িত নেই বলে জানান অর্থ উপদেষ্টা এবং প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার। তদন্ত রিপোর্ট পাওয়ার পর আমরা বিষয়টি অফিসিয়ালি নিয়ম মোতাবেক ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছি।
এর আগে গত ৮ মে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় কর্মকর্তা মো. শাহজাহানের অভিযোগের প্রেক্ষিতে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা এবং প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহারের নির্দেশে ফয়সালকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। পরদিন ৯ মে বিকেলে ফয়সালকে খুলশী থানায় হস্তান্তর করা হয়। পরবর্তীতে সর্বশেষ ১২ মে দুদকের উপ-সহকারী পরিচালক নুরুল ইসলাম বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়-১ একটি মামলা দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধদেশে এক দিনে ২২ মৃত্যু, নতুন শনাক্ত ১২৯২
পরবর্তী নিবন্ধফটিকছড়ি থেকে আরো এক হেফাজত নেতা গ্রেপ্তার