রেললাইনে বসে বাজাচ্ছিলেন গিটার, ট্রেনের ধাক্কায় মৃত্যু

পৃথক ট্রেনে কাটা পড়ে শিশুসহ আরও দুজনের মৃত্যু

সীতাকুণ্ড ও হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১১ আগস্ট, ২০২২ at ৫:৫৪ পূর্বাহ্ণ

গীটারে সুর তুলে আনন্দ পেতো ফারুক। প্রতিদিনের মত মঙ্গলবারও রেল লাইনের পাশে একটি নির্জন স্থানে বসে আপন মনে গীটারে সুরের চর্চা করছিল সে। এমন সময় একটি ট্রেন চলে এলেও খেয়াল না করায় সেটির ধাক্কায় মর্মান্তিকভাবে মৃত্যু হয়েছে তার। আহাজারি করতে করতে কথাগুলো বলছিলেন হতভাগ্য যুবক ফারুকের মা। গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার সময় উপজেলার সলিমপুর ইউনিয়নের ফকিরহাটস্থ রেললাইনে বসে গীটার বাজানোর সময় ওমর ফারুক (২৮) নামে এক যুবক ট্রেনের ধাক্কায় নিহত হয়েছেন। ফারুক ফকিরহাটস্থ ওভারব্রিজের পূর্ব পার্শ্বে কালুশাহ সিপাহী বাড়ির মৃত শাহ আলমের পুত্র। তিনি স্থানীয় একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। স্থানীয়রা জানায়, বাড়ির পাশে রেললাইনে বসে তন্ময় হয়ে গিটার বাজাচ্ছিলেন ফারুক। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে তার মাথায় মারাত্মক জখম হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির এএসআই মো. জহির বলেন, ট্রেনের ধাক্কায় এক যুবক নিহত হওয়ার খবর পেয়ে আমরা তার বাড়িতে যাই।
এদিকে গতকাল বুধবার সকালে আইনি প্রক্রিয়া শেষে ফারুকের মরদেহ বাড়িতে নিয়ে এলে পুরো বাড়িতে কান্নার রোল পড়ে যায়। বাড়ির উঠানে রাখা ছেলের নিথর দেহের পাশে বিলাপ করতে করতে সংজ্ঞাহীন হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তার মা। গতকাল সকাল ১০টার দিকে কালুর শাহ মসজিদে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এদিকে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের শুকলালহাট এলাকায় চট্টগ্রামমুখী একটি মালবাহী ট্রেনে কাটা পড়ে সাইফুল ইসলাম (২২) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বুধবার রাত ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবকের বাড়ি শুকলালহাট আলী চৌধুরী পাড়া এলাকায়। সীতাকুণ্ড রেল পুলিশ ফাঁড়ির সদস্যরা তার লাশ উদ্ধার করে। রেল পুলিশের সীতাকুণ্ড ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) খোরশেদ আলম বলেন, সাইফুল ইসলাম নামে এক যুবক বাড়ি যাওয়ার পথে চট্টগ্রামমুখী মালবাহী ট্রেনে কাটা পড়ে।
হাটহাজারী : হাটহাজারী প্রতিনিধি জানান, হাটহাজারীতে তেলবাহী ট্রেনে কাটা পড়ে মো. শাহাদাৎ (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দুপুরে হাটহাজারী নাজিরহাট রেল লাইনের আলীপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহাদাৎ পৌরসভা আলীপুর গ্রামের মো. জসিম উদ্দিনের দ্বিতীয় পুত্র। সে ওই এলাকার তালিমুল মাদ্রাসার ২য় শ্রেণীর শিক্ষার্থী।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত মঙ্গলবার দুপুরে তালিমুল মাদ্রাসা ছুটির পর আলিপুর রেললাইন এলাকায় তেলবাহি ট্রেনে কাটা পড়ে শাহাদাৎ। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। হাটহাজারী সদর রেলস্টেশন মাস্টার মো. জয়নাল আবেদীন বলেন, দুপুরে তেলবাহি ট্রেনে কাটা পড়ে এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটছে। রেল পুলিশকে এ বিষয়ে অবহিত করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধখোলাবাজারে ডলারের দাম রেকর্ড ১১৯ টাকা
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে ছুরিকাঘাতে যুবক খুন