রুমায় যৌথ বাহিনীর অভিযানে কেএনএফ সদস্যের মৃত্যু

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ৬:০২ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমা উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলোতে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে যৌথ বাহিনীর ব্যাপক গোলাগুলি হয়েছে। গতকাল সোমবার রুমার মুনলাই পাড়া এলাকায় যৌথ বাহিনীর গুলিতে কেএনএফের ১ জন সদস্যের মৃত্যু হয়েছে। নিহতের নাম জানা যায়নি। ঘটনার সত্যতা নিশ্চিত করে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়া এলাকায় সোমবার সেনাবাহিনীর অভিযানে কেএনএফের একজন সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় কেএনএফের ব্যবহৃত অস্ত্রগোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়দের তথ্যমতে, রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, ম্যানেজার অপহরণ, ১৪টি অস্ত্র ও টাকা লুটের ঘটনায় পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কেএনএফের রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড বন্ধে সাঁড়াশি অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী। জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলোতে অভিযান চলছে।

অভিযানে রুমার মুনলাই পাড়া এলাকায় কেএনএফের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক গোলাগুলি হয়েছে। এ সময় গোলাগুলিতে কেএনএফের বেশ কয়েকজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। নিরাপত্তা বাহিনীর গুলিতে ঘটনাস্থলে কেএনএফের সশস্ত্র ১ জন সদস্যের মৃত্যু হয়েছে। উদ্ধার করা হয়েছে কেএনএফের ব্যবহৃত অস্ত্রশস্ত্র।

পূর্ববর্তী নিবন্ধদুজনেরই নাম মিমফা, মৃত্যুও একইরকম
পরবর্তী নিবন্ধকড়াইয়ে জ্বাল দিয়ে উদ্ধার হলো এক কেজি স্বর্ণ