রিকশায় ফেলে যাওয়া আট লাখ টাকা যাত্রীকে ফিরিয়ে দিলেন চালক

খাগড়াছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৭ জুলাই, ২০২৩ at ৬:২৯ পূর্বাহ্ণ

খাগড়াছড়িতে যাত্রীর ফেলে যাওয়া ৮লাখ টাকা ফিরিয়ে দিয়েছেন অটো চালক শাহারিয়ার খান উল্লাস। এমন ঘটনায় প্রশংসায় ভাসছেন তিনি। গতকাল বুধবার খাগড়াছড়ি শহরের ঘটনাটি দিনভর আলোচনায় ছিল।

পুলিশ জানায়, চট্টগ্রামে কর্মরত পুলিশের এএসআই বিতু চাকমা নতুন বাড়ি নির্মাণ করতে জিপিএফ থেকে আট লক্ষ টাকা ঋণ উত্তোলন করে বাঘাইছড়ির বাড়িতে ফিরছিল। বেলা ১১ টায় শাহারিয়ারের অটোরিকশায় চড়ে খাগড়াছড়ির পৌর শহরের জিয়া ভাস্কর্য এলাকা থেকে দীঘিনালাগামী গাড়ি ধরতে ন্যান্সি বাজারের দিকে রওনা হন। ন্যান্সি বাজার স্টেশনে অটোরিকশা থেকে নামার পর টাকার ব্যাগ নিতে ভুলে যান। ততক্ষণে অটো চালক যাত্রী নামিয়ে দিয়ে চলে যান। বিতু চাকমা ন্যান্সি বাজার ডিউটিতে থাকা পুলিশ সদস্যদের জানান। এরপর প্রায় পৌনে এক ঘণ্টা পরে ৮ লাখ টাকার ব্যাগ নিয়ে হাজির হন অটো চালাক শাহরিয়ার।

অটোরিকশাচালক শাহরিয়ার খান জানান, ন্যান্সি বাজার স্টেশনে নেমে যাওয়া যাত্রী বাকি সব জিনিস নিলেও ব্যাগটি ফেলে গেছেন। এ সময় কৌতূহলবশত ব্যাগটি খুললে টাকাগুলো দেখতে পান তিনি। এর পরই ব্যাগের মালিকের সন্ধানে ন্যান্সি বাজার স্টেশনে ছুটে আসেন।

শাহরিয়ার বলেন, স্টেশনে গিয়ে সবার কাছে ওই ব্যক্তির সম্পর্কে জিজ্ঞেস করি। পরে সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের ব্যাগের বিষয়টি জানানো হলে তাঁরাই বিতু চাকমার সন্ধান দেন। টাকা ভর্তি ব্যাগটি ফেরত দিতে পেরে আমি খুশি।

বিতু চাকমা বলেন, অটোরিকশা চালকের অবাক করা সততা ভুলতে পারব না। তাঁকে খুশি করে কিছু টাকা দিতে চেয়েছিলাম, তিনি নেননি। টাকাগুলো না পেলে হয়তো শেষ বয়সে বাড়ি করার ইচ্ছাটা আর পূরণ করতে পারতাম না।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান বলেন, অটোরিকশা চালক শাহরিয়ারের সততা খুবই প্রশংসনীয়। তাঁর দৃষ্টান্ত অন্যদের জন্য অনুকরণীয় হবে।

পূর্ববর্তী নিবন্ধ২৬৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে, মৃত্যু ১৪ জনের
পরবর্তী নিবন্ধওভারটেক করতে গিয়ে মাইক্রোর সাথে বাইকের সংঘর্ষ, আহত ২