রামপুরায় বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন

| শুক্রবার , ১৭ জুন, ২০২২ at ৮:৩৭ পূর্বাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন।
তিনি গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৫ নম্বর রামপুর ওয়ার্ড কার্যালয়ের প্রধান ফটকে চসিকের ১ নম্বর প্যানেল মেয়র ও ২৫ নম্বর রামপুর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সবুর লিটনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতির আকারে ম্যুরাল নির্মাণের উন্মোচন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। ম্যুরাল উন্মোচন শেষে মোনাজাত করা হয়। উদ্বোধনের পর শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, প্যানেল মেয়র-১ আবদুস সবুর লিটনসহ স্থানীয় নেতৃবৃন্দ ও বিভিন্নস্তরের মানুষ ম্যুরালের বেদিতে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শিক্ষা উপমন্ত্রী নওফেল দৃষ্টিনন্দন ম্যুরাল নির্মাণ করায় প্যানেল মেয়র আব্দুস সবুর লিটনকে ধন্যবাদ জানান। বিশেষ অতিথি সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করে নগরীর অন্যান্য ওয়ার্ড কাউন্সিলরদেরও এ ধরনের উদ্যেগ গ্রহণের পরামর্শ দেন।
কাউন্সিলর আবদুস সবুর লিটন বলেন, জাতির পিতার জন্ম না হলে আজ আমরা স্বাধীন দেশ, পতাকা পেতাম না। মহান নেতার ম্যুরাল নির্মাণ করতে পেরে আমি গর্বিত। জাতির পিতার স্মৃতি সংরক্ষণ এবং নতুন প্রজন্মের নিকট জাতির পিতার অবদান তুলে ধরার লক্ষ্যেই টাইলস ম্যুরাল নির্মাণ করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদেশের প্রথম নারী অর্থসচিব হলেন ফাতিমা ইয়াসমিন
পরবর্তী নিবন্ধফেরি-যাত্রীবাহী জাহাজের ভাড়া বাড়লো ২০ শতাংশ