রাজশাহীকে হারিয়ে শীর্ষস্থান পোক্ত করল চট্টগ্রাম

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ১৩ ডিসেম্বর, ২০২০ at ৪:৫৫ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আগেই শীর্ষস্থান নিশ্চিত করে ফেলেছিল চট্টগ্রাম। গতকাল রাজশাহীকে হারিয়ে আট ম্যাচের সাতটিতেই জয় নিশ্চিত করলো তারা। প্রাথমিক পর্বের শেষ দিনে রাজশাহীর বিপক্ষে চট্টগ্রামের জয় এসেছে ৩৬ রানে। এ দারুণ জয়ে ফাইনালের লড়াইয়ে নামতে নিজেদের আত্মবিশ্বাস আরও পোক্ত করে নিল চট্টগ্রাম। আর অন্যদিকে চট্টগ্রামের কাছে হেরে প্লে অফ কঠিন করে ফেলল রাজশাহী। পরের ছয় ম্যাচে টানা পরাজয় দেখেছে দলটি। গতকাল মিরপুরে আগে ব্যাট করে লিটন দাস ও সৌম্য সরকারের অর্শতকে ৪ উইকেটে ১৭৫ রান করে চট্টগ্রাম। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৯ রানে থেমে যায় রাজশাহীর ইনিংস।
চট্টগ্রামের নাহিদুল ইসলাম ৩টি, জিয়াউর রহমান ২টি এবং মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও রাকিবুল হাসান ১টি করে উইকেট নেন। এর আগে মিরপুরে টস হেরে ব্যাট করেত নেমে চট্টগ্রামকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। রাজশাহীর বোলারদের বেশ ভালো ভাবেই খেলতে থাকেন তারা। শতরানের জুটি গড়েন লিটন-সৌম্য। দুজনেই তুলে নেন অর্ধশতক। প্রথমে ৪০ বলে অর্ধশতক তুলে নেন সৌম্য। এরপর ৩৮ বলে অর্ধশতক তুলে নেন লিটন। দলীয় ১২২ রানের মাথায় সৌম্য ৪৮ বলে ৬৩ রান করে আউট হন। ৩টি চার ও ৩টি ছয়ে মারে সাজানো ছিল সৌম্যের ইনিংস।
এরপর দলীয় ১২৬ রানের মাথায় লিটন ৪৩ বলে ৫৫ রানে আউট হন। লিটনের ইনিংস ৫টি চার ও ১টি ছয়ের মারে সাজানো ছিল। এরপর আর কোনো ব্যাটসম্যান রানের দেখা পায়নি। শামসুর রহমানের অপরাজিত ১৭ বলে ২৯ রানের ইনিংসের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রান করে চট্টগ্রাম। রাজশাহীর আনিসুল ইসলাম ইমন ২টি এবং মোহাম্মদ সাইফউদ্দিন ও রেজাউর রহমান রাজা ১টি করে উইকেট নেন।

পূর্ববর্তী নিবন্ধস্বাস্থ্য কর্মকর্তার অফিসে চুরির ঘটনায় গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধকক্সবাজার সমুদ্র সৈকত রক্ষায় জাতীয় কমিশন গঠনের দাবি