‘রাজকুমার’ নির্মাতার জবাবদিহি ও দুঃখপ্রকাশ

| সোমবার , ৮ এপ্রিল, ২০২৪ at ১০:৫৭ পূর্বাহ্ণ

প্রায় দুয়ারে হাজির ঈদ। মুক্তির জন্য প্রস্তুত ঈদের সিনেমাগুলো। এমন মুহূর্তে যখন উৎসবের প্রধান ছবির কনটেন্ট ঘিরে দর্শকমনে অসন্তুষ্টি ছড়িয়ে পড়ে, তখন সংশ্লিষ্টদের জন্য তা মহাচিন্তার বটে। হ্যাঁ, এমন চিন্তারেখা এখন ‘রাজকুমার’ টিমের কপালে। কারণ ছবির প্রকাশিত গানগুলো ধারাবাহিকভাবে বেদম মার খাচ্ছে। দর্শকশ্রোতাসমালোচকের মন জয় করতে পারছে না। আর সবশেষ প্রকাশ্যে আসা টাইটেল গানটিকে তো সমালোচনায় রীতিমতো তুলোধুনো করছেন খোদ শাকিবিয়ানরা! এমনটা সাধারণত দেখা যায় না। শাকিব ভক্তরা অন্ধের মতো ভালোবাসতে জানে।

ফলে যে কোনও কাজেই নায়কের পাশে থাকে। প্রেক্ষাগৃহে ছুটে যায়, সোশ্যাল হ্যান্ডেলে যুদ্ধ চালায় প্রিয় নায়কের পক্ষে। কিন্তু ‘রাজকুমার’র নতুন গানে ভক্তদের সেই ধৈর্য্যের বাঁধ ভেঙে গেছে। কেননা গানটি বিশেষভাবে শাকিব ভক্তদের (শাকিবিয়ান) উৎসর্গ করা হয়েছে। তাই আর রাখঢাক না করে স্পষ্ট ভাষায় তারা কাজটির সমালোচনা করছেন।

আমি একাই রাজকুমার’ শীর্ষক গানের গীতিকার ফেরারী ফরহাদ। ইমন চৌধুরীর সুরসংগীতে এটি গেয়েছেন শামীম হাসান। এর কোরিওগ্রাফি করেছেন ভারতের অশোক রাজা। গানটির কথা থেকে শুরু করে কোরিওগ্রাফি, শাকিবের কস্টিউম, এমনকি গানের সঙ্গে নায়কের ঠোঁট মেলানোর অসামঞ্জস্যতা নিয়েও প্রশ্ন তুলছেন ভক্তরা।

এমন বেগতিক পরিস্থিতি দেখে অগত্যা দুঃখপ্রকাশ করলেন নির্মাতা হিমেল আশরাফ। পুরো বিষয়টির দায় নিজের কাঁধে নিয়ে দর্শকের উদ্দেশে বলেছেন, হতাশ না হয়ে পুরো সিনেমাটি দেখতে। শাকিব ভক্তদের বৃহত্তম ফেসবুক গ্রুপে দীর্ঘ এক বার্তায় তিনি গানটির বিস্তারিত তুলে ধরে জবাবদিহি করলেন।

পূর্ববর্তী নিবন্ধঅঞ্জনাকে আইনি নোটিশ ডিপজলের যা বললেন অভিনেত্রী
পরবর্তী নিবন্ধমুক্তির আগে এল ‘দেয়ালের দেশ’ এর ট্রেলার