রাঙ্গুনিয়ায় এক চেয়ারম্যান প্রার্থী ও তিন সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল

ইউপি নির্বাচন

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ নভেম্বর, ২০২১ at ৭:৪০ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় এক ইউপি চেয়ারম্যান প্রার্থী ও তিনজন সদস্য প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করেছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

আজ বৃহস্পতিবার (৪ নভেম্বর) তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বাতিল ঘোষণা করা হয়।

মনোনয়ন ফরম বাতিল হওয়া ইউপি চেয়ারম্যান প্রার্থী হলেন লালানগর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী কাজী মিজানুর রহমান।

ইউপি সদস্য প্রার্থীরা হলেন ইসলামপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ছালেহ আহমদ, পদুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মহরম আলী ও লালানগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মো. ইকতিয়ার হোসেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, লালানগরের প্রার্থী কাজী মো. মিজানুর রহমানের খেলাপী ঋণ ও নিজ এলাকায় ভোটার না হওয়ার কারণে তার মনোনয়ন ফরম বাতিল হয়।

এছাড়া ইউপি সদস্য প্রার্থী ইসলামপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ছালেহ আহমদের মনোনয়ন ফরমে ত্রুটি, পদুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মহরম আলী ও লালানগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মো. ইকতিয়ার হোসেনের বয়স কম হওয়ার কারনে মনোনয়র ফরম বাতিল করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো বায়েজীদ আলম বলেন, “চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হলেন ২০ জন, সাধারণ সদস্য পদে ৪৬২ ও সংরক্ষিত পদে ১২৫ জন।”

উল্লেখ্য, গত ২ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের দিন চেয়ারম্যান পদে ৬টি ইউনিয়নে একজন করে মনোনয়ন ফরম জমা দেন। এছাড়া কোদালা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে একজন মনোনয়ন ফরম জমা দেন। আগামী ১১ নভেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তারা মনোনয়ন প্রত্যাহার না করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। ভোট গ্রহণ করা হবে আগামী ২৮ নভেম্বর।

পূর্ববর্তী নিবন্ধকরোনার বড়ি প্রথম অনুমোদন দিল যুক্তরাজ্য
পরবর্তী নিবন্ধনারীর ক্ষমতায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন সম্ভব