রাঙামাটির বাঘাইছড়িতে একে-৪৭ সহ বিপুল গোলাবারুদ উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি | রবিবার , ১২ সেপ্টেম্বর, ২০২১ at ২:২৯ অপরাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়িতে ইউপিডিএফ (প্রসিত) সন্ত্রাসীদের আস্তানায় অভিযান চালিয়ে ২টি একে-৪৭ রাইফেল ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছে নিরাপত্তাবাহিনী।

আজ রবিবার (১২ সেপ্টেম্বর) ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের পশ্চিম জারুলছড়ি এলাকায় ইউপিডিএফ (মূল) এর আস্তানায় অভিযান চালিয়ে এইসব অস্ত্র উদ্ধার করে বাঘাইহাট জোন।

নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, পশ্চিম জারুলছড়ি এলাকায় ১০-১২ জন সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোন কর্তৃক একটি বিশেষ অভিযান দল উল্লেখিত স্থানে অভিযান চালায়। এসময় ইউপিডিএফ সশস্ত্র সন্ত্রাসীদল নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাবার উদ্যোগ নেয়।

তখন নিরাপত্তাবাহিনীর দল সন্ত্রাসীদের পিছু ধাওয়া করলে নিরাপত্তাবাহিনীও সন্ত্রাসীদের মধ্যে বিপুল পরিমাণ গুলি বিনিময় হয়।

পরবর্তীতে উক্ত স্থানে তল্লাশি চালিয়ে ২ একে-৪৭, ২ একে-৪৭ ম্যাগাজিন, ১৩ রাউন্ড এ্যামুনিশন, ২টি মোবাইল ফোন ও ৩টি কাপড়ের ব্যাগসহ বিপুল পরিমাণ নথিপত্র উদ্ধার করা হয়।

এবিষয়ে ইউপিডিএফ বাঘাইছড়ি সমন্বয়ক আরজেন চাকমা অভিযোগ অস্বীকার করে বলেন, “এই ঘটনায় ইউপিডিএফ প্রসিত দলের কোনো সম্পর্ক নেই।”

এদিকে, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান বলেন, “অস্ত্র উদ্ধারের ঘটনা শুনেছি কিন্তু এখনও পর্যন্ত থানায় হস্তান্তর করা হয়নি।”

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর ভেঙে পথচারী আহত
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে আহত ছাত্রলীগ নেতার মৃত্যু