রাঙামাটিতে শপথের পর ৪ ইউপি চেয়ারম্যান আটক

রাঙামাটি প্রতিনিধি | মঙ্গলবার , ২৫ জানুয়ারি, ২০২২ at ৬:৪৭ অপরাহ্ণ

রাঙামাটিতে ইউপি চেয়ারম্যানদের শপথের পর জেলা প্রশাসক কার্যালয় থেকে ৪ ইউপি চেয়ারম্যানকে আটক করেছে পুলিশ। তারা হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি বলে জানান রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার।

শপথপা‌ঠের পরপরই আটক ৪ ইউ‌পি চেয়ানম্যান হ‌লেন সদর উপ‌জেলার কুতুকছ‌ড়ি ইউ‌নিয়‌নের কানন চাকমা, না‌নিয়ারচ‌র সা‌বেক্ষং ইউ‌নিয়‌নের সুপন চাকমা, ঘিলাছ‌ড়ি ইউ‌নিয়‌নের অমল কা‌ন্তি চাকমা, বু‌ড়িঘা‌ট ইউ‌নিয়‌নের প্র‌মোদ খীসা।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকাল সা‌ড়ে ৩টায় জেলা প্রশাস‌নের কার্যালয় হ‌তে তা‌দের আটক করে ডিবি পুলিশ।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ৪র্থ ধাপের নির্বাচনে রাঙামাটি সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউপি চেয়ারম্যানকে শপথ পাঠ করান জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আটক ৪ চেয়ারম্যানকে বিকেলে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে জয়ী হওয়ার পর আজ মঙ্গলবার শপথ গ্রহণের জন্য চারজন চেয়ারম্যান রাঙামাটি জেলা প্রশাসনের কার্যালয়ে আসেন। শপথ শেষেই পুলিশ তাদের আটক করে।

আটককৃতদের বিরুদ্ধে রাঙামাটির লংগদু থানায় দুইটি মামলা এবং নানিয়ারচর থানায় একটি মামলা রয়েছে। চারজনই ওয়ারেন্টভুক্ত আসামি। আটককৃতদের রাঙামাটি আদালতে প্রেরণ করা হয়েছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ মে দুপুরে নানিয়ারচর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনেই তৎকালীন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ইউপিডিএফ দলের শীর্ষ কয়েকজন নেতা সহ স্থানীয় জনপ্রতিনিধিকে আসামি করে নানিয়ারচর থানায় মামলা দায়ের করা হয়।

পূর্ববর্তী নিবন্ধযাত্রী সেজে ইয়াবা পাচার করতে গিয়ে লোহাগাড়ায় গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধপটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২