রাউজান পৌরসভার ১৩২ কোটি ৯০ লাখ টাকার বাজেট ঘোষণা

রাউজান প্রতিনিধি | মঙ্গলবার , ২ আগস্ট, ২০২২ at ১০:৪২ পূর্বাহ্ণ

রাউজান পৌরসভায় ৩২ কোটি ৯০ লাখ ৭২ হাজার ২৬৩ টাকার বাজেট ঘোষণা করেছে। মেয়র জমির উদ্দিন পারভেজ তার বাজেট বক্তৃতায় বলেছেন অবকাঠামোগত উন্নয়ন,পয়ঃনিষ্কাশন, বর্জ্য ব্যবস্থাপনা, সড়কবাতিসহ নাগরিক সুবিধার খাত সমূহকে প্রধান্য দিয়ে এই বাজেট প্রণয়ন করা হয়েছে। বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১২ কোটি ৩৩ লাখ ৬১ হাজার ২৪৮ টাকা।

এখানে সরকার কর্তৃক উন্নয়ন সহায়তা, জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো, জলবায়ু ট্রাস্টসহ সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা খাতে আয় ধরা হয়েছে ১১৯ কোটি ১২ লাখ ২৪ হাজার ৯৩১ টাকা। মূলধন হিসেবে আয় ধরা হয়েছে ১ কোটি ৪৪ লাখ ৮৬ হাজার ৮৪ টাকাসহ মোট আয় ধরা হয়েছে ১৩২ কোটি ৯০ লাখ ৭৩ হাজার ২৬৩টাকা। রাজস্ব খাতে ৮ কোটি ১৩ লাখ ৭০ হাজার টাকা, জলবায়ু ট্রাস্টসহ উন্নয়ন খাতে প্রকল্প ব্যয় ধরা হয়েছে ১০৩ কোটি ৫৮লাখ টাকা, মূলধন খাতে ১০লাখসহ মোট ব্যয় ধরা হয়েছে ১১১ কোটি ৮১ লাখ ৭০ হাজার টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ২১ কোটি ৯ লাখ ২ হাজার ২৬৩ টাকা।

গতকাল সোমবার পৌরসভা কার্যালয়ের কনফারেন্স হলে আয়োজিত এই অধিবেশনে পৌর কাউন্সিল, পৌর এলাকার পেশাজীবি সুধিজন উপস্থিত ছিলেন। বাজেট ঘোষনার পর সমাপনী বক্তব্যে তিনি ৪৪ বর্গ কিলোমিটার আয়তনের রাউজান পৌরসভাকে দেশের মডেল পৌরসভায় রূপদানে সকলের সহয়োগিতা চান।

শেষের অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন পৌর নির্বাহী কর্মকর্তা অনিল চন্দ্র ত্রিপুরা। আলোচনায় অংশগ্রহন করেন পৌরসভার দ্বিতীয় প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট সমীর দাশ গুপ্ত, কাউন্সিলর জানে আলম জনি, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাকুর মিয়া, মহিলা কাউন্সিলর নাছিমা আকতার, জেবুন্নেসা, জান্নাতুল ফেরদৌস ডলি, কলেজ শিক্ষক আফরোজা সুলতানা, প্রেসক্লাবের সভাপতি শফিউল আলম, সাবেক সভাপতি মীর আসলাম, প্রদীপ শীল, জাহেদুল আলম, মো. হাবিবুর রহমান, আবদুল্লাহ আল মতিন, কামাল উদ্দিন, ওসমান গণি, মোহাম্মদ ইউনুচ, জিল্লুর রহমান মাসুদ, আরফানুল ইসলাম আবির। সমাপনি ভাষনে মেয়র দায়িত্ব নেয়ার পর থেকে রাউজানের সংসদ সদস্য তাকে যেভাবে সহায়তা ও পরামর্শ দিয়ে পৌর নাগরিকদের সেবায় অনুপ্রেরণা জাগিয়েছে তার জন্য এমপির প্রতি কতজ্ঞতা প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধখসে পড়ছে ছাদের পলেস্তারা
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু