রমজান মুসলমানদের মধ্যে ঐক্য ও সংহতি গড়ে তুলে

ইফতার মাহফিলে আইআইইউসি ভিসি

| শুক্রবার , ২২ এপ্রিল, ২০২২ at ৬:০৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র ছাত্রীদের নিয়ে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, রোজার মাস বিশ্বের নানা প্রান্তরে ছড়িয়ে থাকা মুসলমানদের মধ্যে ঐক্য ও সংহতি গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফিমেল ক্যাম্পাস ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরীর সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান আলোচক ছিলেন ড. লুৎফুর রহমান আল আযহারী।
উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, ধনী বা সম্পদশালী মুসলমানরা সাধারণত অনাহার বা খাবারের অভাব ও এর বেদনা বুঝতে পারে না। রমজানে সারা দিন রোজা রেখে তারা ক্ষুন্নিবৃত্তির কষ্ট ও উপবাস থাকার জ্বালা উপলব্ধি করতে পারে। রোজার দিনে সমাজের ধনী ও বিত্তশালীরা অভাবগ্রস্ত ও অসহায় মানুষের হক সম্পর্কে সচেতন হয়ে ওঠার সুযোগ পান। ফলে তাঁরা জাকাত, ফিতরা ও অন্যান্য দানে তৎপর হন। সহমর্মিতা ও সৌহার্দ্যের এমন ঔদার্য আর কোনো সমাজ বা ধর্মে লক্ষ করা যায় না।
বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা। উপস্থিত ছিলেন প্রক্টর ড. নাজমুল হক, ইফতার কমিটির আহ্বায়ক ও ট্রান্সপোর্ট, সিকিউরিটিজ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মহি উদ্দিন, ফিমেল ক্যাম্পাসের কো-অর্ডিনেটর ফারহানা ইয়াসমিন চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান। উল্লেখ্য, ফ্রান্সের একটি মুসলিম দাতা সংস্থা ৬ এপ্রিল থেকে বিভিন্ন ধাপে পাঁচ হাজার ছাত্রছাত্রীদের জন্য ইফতার মাহফিলের আয়োজন করে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ৬০ বছরে কবি ও শক্তিমান কথাশিল্পী মহীবুল আজিজ
পরবর্তী নিবন্ধরিডার্স স্কুল এন্ড কলেজে ক্বেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ