যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১৯ বছর পর গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকা থেকে বিল্লাল হোসেন (৪২) নামে ডাকাতিসহ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে ১৯ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব৭। সোমবার দুপুর আড়াইটার দিকে নতুন ব্রিজ এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বিল্লাল নোয়াখালী জেলার চাটখিল থানার পাঁচঘরিয়া গ্রামের মো. সাহাব উদ্দিন প্রকাশ হেঞ্জু মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, ২০০৫ সালের ১৫ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর সদর উপজেলার গঙ্গাশিবপুর গ্রামের মকবুল আহম্মদের বাড়িতে একদল মুখোশধারী ডাকাতদল দরজা ভেঙে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে।

এ সময় গৃহকর্তা মকবুল আহম্মেদ (৭০) ডাকাত দলের সদস্যদের বাধা দিলে তারা মকবুল আহম্মদকে গুলি করে হত্যা করে এবং বাড়ি থেকে বিপুল পরিমাণ স্বর্ণালংকার এবং নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ভিকটিম মকবুল আহম্মেদের পরিবার বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, সিডিএমএস পর্যালোচনা করে আসামি বিল্লালের বিরুদ্ধে নোয়াখালী এবং লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানায় ডাকাতি, চুরি, ছিনতাই এবং অস্ত্র সংক্রান্তে ৮টি মামলার তথ্য পাওয়া গেছে।

পূর্ববর্তী নিবন্ধ‘ইসরায়েল হামলা চালালে সেকেন্ডের মধ্যে জবাব দেবে ইরান’
পরবর্তী নিবন্ধডালিম কুমার বড়ুয়া