মেয়র পদে আ. লীগ বিএনপির মনোনয়ন চান দুই ভাই

পটিয়া পৌর নির্বাচন

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৯ নভেম্বর, ২০২০ at ৯:৩১ পূর্বাহ্ণ

ঘনিয়ে আসছে পটিয়া পৌরসভা নির্বাচন। ইতোমধ্যেই রাজনীতির মাঠে উত্তাপ ছড়িয়ে পড়েছে। প্রধান দুই দল আ.লীগ ও বিএনপি থেকে কে পাচ্ছেন মেয়র পদে মনোনয়ন। তা দেখতে মুখিয়ে আছেন হাজারো ভোটার ও দলীয় নেতাকর্মীরা। এই নির্বাচনে চির বৈরী দুই রাজনৈতিক দল আ. লীগ ও বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন যুদ্ধে নেমেছেন আপন দুইভাই। তারা হলেন- পটিয়া পৌর আ.লীগের সভাপতি আলমগীর আলম ও দক্ষিণ জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি ও সাবেক কৃতী ফুটবলার মো. শাহজাহান চৌধুরী।
বড় ভাই আ.লীগ নেতা আলমগীর আলম দীর্ঘদিন ধরে মেয়র পদে দলের মনোনয়ন লাভে দৌড়ঝাঁপ করলেও কয়েকদিন ধরে রাজনীতির মাঠে সরব হয়ে উঠেছেন ছোটভাই জেলা যুবদল নেতা মো: শাহজাহান চৌধুরী। এনিয়ে দুই রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মাঝে আলোচনা জমে উঠেছে।
পৌরসভার ৬নং ওয়ার্ডের আমজু মিয়া চেয়ারম্যানের নাতি ও মরহুম মো: আবু মুছা চেয়ারম্যানের পুত্র আ.লীগ নেতা আলমগীর আলম ও বিএনপি নেতা মো. শাহজাহান চৌধুরী। দুইজনই আ’লীগ ও বিএনপির রাজনীতির সাথে ছোটবেলা থেকে জড়িত। শিশু সংগঠন থেকে শুরু করে অদ্যাবদি তারা দেশের দুই প্রধান ও বৈরী সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। তবে মাঠের রাজনীতিতে দুই বৈরী সংগঠনের বিরোধ থাকলেও আপনভাই হিসেবে দুইভাই পারিবারিকভাবে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ রয়েছেন অদ্যাবদি। কোন সময় রাজনৈতিক বিষয় নিয়ে হানাহানি ও বৈরী সম্পর্ক তাদের ভ্রাতৃত্বের সম্পর্কে ছিঁড় ধরাতে পারেনি।
এবিষয়ে পৌর আ.লীগের সভাপতি ও আ.লীগের দলীয় মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী আলমগীর আলম জানান, আমি বঙ্গবন্ধুর আদর্শে ছোটবেলা থেকে রাজনীতি করে আসছি। দল থেকে মনোনয়ন পেলে আমি নির্বাচনে অংশ নেব। একই পরিবারে দুই ভাইয়ের মেয়র প্রার্থী নিয়ে তিনি বলেন, এটা যার যার স্বাধীনতা। আমি বঙ্গবন্ধু ও আ’লীগের আদর্শে বিশ্বাসী। আমার ভাই অন্যদলের আদর্শে বিশ্বাসী। এটা নিয়ে আমার কিছু বলার নেই।
বিএনপির মনোনয়ন প্রত্যাশী ও ছোটভাই মো. শাহজাহান চৌধুরী জানান, আমার বড়ভাই আ.লীগের রাজনীতির সাথে জড়িত। আমি শহীদ জিয়া ও খালেদা জিয়ার আদর্শে বিশ্বাসী। দল যার যার ব্যক্তিগত বিষয়। আমাদের ভাইদের মধ্যে কোন বিরোধ নেই। আমি ছোটকাল থেকে বিএনপির রাজনীতির সাথে জড়িত। তাই আগামী পৌরসভা নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে দলের মনোনয়ন প্রত্যাশী।

পূর্ববর্তী নিবন্ধফায়ার সার্ভিস সপ্তাহ শুরু আজ
পরবর্তী নিবন্ধরাউজানে ছাদ থেকে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু