মেসিই বিশ্বসেরা বললেন ক্রোয়েট কোচ

স্পোর্টস ডেস্ক | বৃহস্পতিবার , ১৫ ডিসেম্বর, ২০২২ at ৫:০২ পূর্বাহ্ণ

ম্যাচ জেতানো পারফরম্যান্স কাতার বিশ্বকাপে মেসির জন্য নতুন কিছু নয়। নকআউট রাউন্ডে খেলা তিন ম্যাচেই ম্যাচসেরা হয়েছেন মেসি। সব মিলিয়ে ম্যাচসেরা হয়েছেন চার ম্যাচে। হয়তো এ জন্যই ক্রোয়েশিয়া কোচ জ্‌লাতকো দালিচ অকপটে স্বীকার করলেন মূলত মেসিই পার্থক্যটা গড়ে দিয়েছেন। ম্যাচ শেষে হতাশায় মুহ্যমান হয়ে পড়া দালিচ বলেন, মেসি বিশ্বের সেরা ফুটবলার। সে খুবই বিপজ্জনক। আর তার সবকিছু করার সামর্থ্যও রয়েছে। সব কৌশল তার জানা। এমন শীর্ষ পর্যায়ের ম্যাচে নিজেকে মেলে ধরার সামর্থ্যও তার আছে। এটাই সত্যিকারের মেসি। যাকে দেখার প্রত্যাশা সবসময় থাকে সবার।

আমাদের বিপক্ষে চারজন মিডফিল্ডার নিয়ে মাঝমাঠ সাজিয়েছিল আর্জেন্টিনা কোচ। আমরা চেষ্টা করেছি আক্রমণাত্মক ফুটবল খেলতে। তবে মনে রাখতে হবে মেসি একটা আক্রমনেই পার্থক্য গড়ে দিতে পারে। যেমনটি ম্যাচের তৃতীয় গোলটিতে করেছেন। যা একেবারে অবিশ্বাস্য, অচিন্তনীয় এবং অকল্পনীয়। ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনা যে পেনাল্টিটা পেয়েছিল তা নিয়ে কিছুটা বিতর্ক আছে। রেফারির সে সিদ্ধান্ত নিয়ে খানিকটা সংশয় আছে দালিচের মনেও। তবে এটা নিয়ে কোনো অভিযোগ নেই তার। উল্টো আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়েছেন মদ্রিচদের কোচ।

তিনি বলেন ফাইনালে ওঠার জন্য আর্জেন্টিনাকে অভিনন্দন। মনে রাখতে হবে মাঝেমধ্যে ভাগ্য আপনার সঙ্গে থাকে। আবার মাঝে মধ্যে থাকে না। ফুটবল আসলে এমনই। দিনটা কখন আপনার আর কখন প্রতিপক্ষের তা বলা মুশকিল। আর তাই আমাদের কোনো অভিযোগ নেই এখানে।

আর্জেন্টনা মাঠে তাদের সেরাটা দিয়েছে। মেসি এবং তার সতীর্থরা যখন এমন ফুটবল খেলে তখন কারো দাঁড়ানো সম্ভব নয়। আর সে জন্যই মেসি বিশ্বসেরা একজন ফুটবলার। তাই তাদের অভিনন্দন। আমাদের এখন তৃতীয় অথবা চতুর্থ স্থানের জন্য লড়তে হবে।

পূর্ববর্তী নিবন্ধফাইনালে ওঠার পর আনন্দে উত্তাল আর্জেন্টিনা
পরবর্তী নিবন্ধকে জিতবেন গোল্ডেন বুট মেসি না এমবাপে