মুরাদপুরে সমাজসেবা কার্যালয়ে অভিযান, দালাল আটক

৫ হাজার টাকার জরিমানা ও মুচলেকায় ছাড়া

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৮ এপ্রিল, ২০২২ at ৫:১০ পূর্বাহ্ণ

নগরীর মুরাদপুরের জেলা সমাজসেবা কার্যালয়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় শামসুল আরেফিন (৬৫) নামে এক দালালকে আটক করা হয়। পরে ৫ হাজার টাকা জরিমানা এবং মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। গতকাল দুপুর ২ টার দিকে জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা এ অভিযান পরিচালনা করেন।

সাধারণ মানুষকে চট্টগ্রাম মেডিকেল কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর তৌহিদুর রহমানের সিল ও সই নকল করে প্রত্যয়নপত্র সংগ্রহ করে দিতেন শামসুল। গত ৫ মাস ধরে বিভিন্ন রোগীকে চিকিৎসার জন্য সরকারি অনুদানের টাকা পাইয়ে দেয়ার কথা বলে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিতেন।

সর্বশেষ তিনি দুই জন রোগীর কাছ থেকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা আত্মসাৎ করেন। জেলা সমাজসেবা অফিসের একজন অফিস সহায়ক তাকে এ কাজে সহায়তা করেন বলে জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দেন। কিন্তু অফিস সহায়ক এ কাজে তাকে সহায়তা করেননি বলে ম্যাজিস্ট্রেটকে জানান।

এরপরও অফিস সহায়কের বিষয়টি অধিকতর তদন্তের জন্য সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালককে বলা হয়। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা আজাদীকে বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে শামসুল আরেফিন নামের দালালকে আটক করেছি। তিনি একজন বয়স্ক মানুষ। সার্বিক অবস্থা বিবেচনা করে ৫ হাজার টাকা জরিমানা এবং মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দিয়েছি। এছাড়া পরবর্তীতে যাতে এমন কাজ না করেন সে জন্য তাকে সতর্ক করেছি।

পূর্ববর্তী নিবন্ধটাকা ফেরত চেয়ে এবার সেই যুবলীগ নেতার মামলা
পরবর্তী নিবন্ধইফতারের শরবতে বিষ মিশিয়ে স্ত্রীকে হত্যার চেষ্টা