টাকা ফেরত চেয়ে এবার সেই যুবলীগ নেতার মামলা

পিবিআইকে তদন্তের নির্দেশ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৮ এপ্রিল, ২০২২ at ৫:১০ পূর্বাহ্ণ

সাতকানিয়ার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন কবিরের বিরুদ্ধে মামলা করেছেন দক্ষিণ জেলা যুবলীগের সহ-আইন বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম আদালতের অতিরিক্ত পিপি মোহাম্মদ কামাল উদ্দিন।

দলীয় মনোনয়ন পেতে দেয়া টাকা ফেরত চেয়ে গতকাল বুধবার মহানগর হাকিম জুয়েল দেবের আদালতে মামলাটি করা হয়েছে। বিষয়টি দৈনিক আজাদীকে নিশ্চিত করে আইনজীবী মোহাম্মদ কামাল হোসেন বলেন, আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে আদেশে বলা হয়।

সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন আইনজীবী ও যুবলীগ নেতা মোহাম্মদ কামাল হোসেন। কিন্তু তিনি মনোনয়ন পাননি। গত ৭ ফেব্রুয়ারি সোনাকানিয়া ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

মামলার আবেদনে বলা হয়, মনোনয়ন পাইয়ে দিবেন এমন আশ্বাস দিয়েছিলেন আওয়ামী লীগ নেতা হোসেন কবির। এর উপর ভিত্তি করে সোনাকানিয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য কামাল উদ্দিন প্রচারণা শুরু করেন। একপর্যায়ে হোসেন কবিরকে প্রথমে ১৫ লাখ টাকা দেন। পরে সাংসদ মোছলেম উদ্দিন আহমদের নামে আরও ১৫ লাখ টাকার চেক দেন। কিন্তু গত ৫ জানুয়ারি আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নে কামাল উদ্দিনের নাম আসেনি। এরই ধারাবাহিকতায় টাকা (মনোনয়ন পেতে দেয়া টাকা) ফেরত চেয়ে না পেয়ে মোহাম্মদ কামাল উদ্দিন পরে তাঁর ফেসবুক থেকে চেকের ছবিসহ স্ট্যাটাস দেন। একপর্যায়ে আওয়ামী লীগ নেতাকে লিগ্যাল নোটিশও দেয়া হয়।

এদিকে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমেদের নামে ১৫ লাখ টাকার চেক নেয়ার অভিযোগ তোলায় গত ১০ জানুয়ারি কামালের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন হোসেন কবির। আদালতের নির্দেশে সেই মামলাটি বর্তমানে তদন্ত করছেন পিবিআই।

পূর্ববর্তী নিবন্ধসিজারের সময় মাথা কাটা পড়ে নবজাতকের মৃত্যুর অভিযোগ
পরবর্তী নিবন্ধমুরাদপুরে সমাজসেবা কার্যালয়ে অভিযান, দালাল আটক