মুক্তির তারিখ জানাল জোকার ২, সঙ্গী লেডি গাগা

| রবিবার , ৭ আগস্ট, ২০২২ at ৮:১৯ পূর্বাহ্ণ

‘জোকার ২: ফোলি আ দ্যুঁ’ মুক্তি পাবে ২০২৪ সালের ৪ আক্টোবর। তিন বছর আগে বিপুল জনপ্রিয়তা পাওয়া জোকার সিনেমার সিকুয়েলে আসছে সেটা নতুন খবর নয়, নতুন খবর হল এ পর্বে থাকছেন পপস্টার, অভিনেত্রী লেডি গাগা। অস্কারের কয়েকটি শাখায় মনোনয়ন পাওয়া সাইকোলজিক্যাল থ্রিলার জোকারের সিকুয়েল আসার খবর টুইটারে দিয়ে এই ফ্যাশন আইকন একটি মিউজিক্যাল টিজার পোস্ট করেছেন। রয়টার্স বলছে, ওই টিজারে সিনেমা, ওয়াকিন ফিনিক্স আর গাগার নাম আসছে, জানিয়ে দেওয়া হয়েছে সিনেমা মুক্তির তারিখও। ‘চিক টু চিক’ গানের সুরে ফিনিক্স আর গাগার নাচও দেখা যাবে সিলুয়েটে। খবর বিডিনিউজের।
এবারের সিকুয়েলের নাম ‘জোকার ২: ফোলি আ দ্যু’। মুক্তি পাবে ২০২৪ সালের ৪ আক্টোবর। মূল চরিত্রে আগের মতই আছেন ওয়াকিন ফিনিক্স। তবে লেডি গাগার চরিত্রটি কেমন হবে সে বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি টিজার দেখে। কিছুদিন আগে ভ্যারাইটি জানিয়েছিল, ‘হার্লে কুইন’ চরিত্রে আভিনয় করার জন্য আলোচনায় আছেন এই পপ স্টার। জোকার সিনেমায় ফিনিক্সের সঙ্গে মনোরোগ বিশেষজ্ঞ হার্লে কুইনের একটি সম্পর্ক তৈরি হয় মেন্টাল ইন্সটিটিউশনে থাকার সময়। পরে হার্লে কুইন জোকারের ক্রাইম পার্টনারও হয়ে ওঠেন। এর আগে এই চরিত্রটি করেছিলেন হলিউড অভিনেত্রী মার্গট ববি।
২০১৯ সালে মুক্তি পাওয়া ‘জোকার’ সিনেমায় ‘আর্থার ফ্লেক’ নামের এক ব্যর্থ কমেডিয়ানের চরিত্রে অভিনয় করে সেরা অভিনেতার অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড জিতে নেন ফিনিক্স। ওই সিনেমায় গোথাম শহরে হঠাৎ করে উঠে আসা এক কমেডিয়ান একের পর এক অপরাধের সঙ্গে জড়িয়ে যান। ‘জোকার’ চরিত্রটির মাধ্যমে তুলে ধরা হয় সমাজের নিপীড়িত মানুষের যন্ত্রণা। জোকারের পরিচালক এবং লেখক টড ফিলিপসের সঙ্গে এবার যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন স্কট সিলভার।

পূর্ববর্তী নিবন্ধঢাকায় আসছে বিটিএস!
পরবর্তী নিবন্ধবঙ্গমাতাকে নিয়ে গাইলেন অবন্তী সিঁথি