বঙ্গমাতাকে নিয়ে গাইলেন অবন্তী সিঁথি

| রবিবার , ৭ আগস্ট, ২০২২ at ৮:১৯ পূর্বাহ্ণ

৮ আগস্ট বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এর ৯২তম জন্মদিন। এ উপলক্ষে তৈরি হলো নতুন গান। সুজন হাজং এর লেখা, সুমন কল্যাণের সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন অবন্তী সিঁথি। ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে তুমি/ কারাগারের রোজনামচায় তুমি/ তুমি আমাদের বঙ্গমাতা, বঙ্গবন্ধুর রেণু/ তুমি আমাদের ইতিহাসে রাখাল রাজার বেণু’- এমন কথার গানটির শিরোনাম ‘আমাদের বঙ্গমাতা’।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত শুক্রবার মগবাজারের ডি স্টেশনে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। অবন্তী সিঁথি এর আগে সুজন হাজংয়ের লেখা ‘মুক্তির সংগ্রাম’ শিরোনামের আরেকটি গানে কণ্ঠ দিয়ে ব্যাপক প্রশংসিত হন। বঙ্গমাতাকে নিয়ে গান প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, ‘বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। স্বাধীনতার জন্য বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থে উল্লেখ করা হয়েছে।
বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এই গানটি লিখেছি। আশাকরি অবন্তী সিঁথির কণ্ঠে গাওয়া এই গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে। অবন্তী সিঁথি বলেন, বঙ্গমাতা আমাদের বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রামের মূলশক্তি। বঙ্গমাতাকে নিয়ে প্রথম বার একটি অসাধারণ গানে কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। গানের কথা ও সুর খুব চমৎকার। আশা করি গানটি শ্রোতাদের ভীষণ ভালো লাগবে।

পূর্ববর্তী নিবন্ধমুক্তির তারিখ জানাল জোকার ২, সঙ্গী লেডি গাগা
পরবর্তী নিবন্ধসেপাক টাকরো ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ব্রোঞ্জ মেডেল অর্জন