মিথ্যা ঘোষণায় পণ্য আমদানি

কারাগারে আমদানিকারক

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় পণ্য আমদানি ও খালাসের চেষ্টার ঘটনায় ‘হং কং সেল’ নামে ঢাকার এক আমদানিকারকের জামিন বাতিল করে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে। আমদানিকারকের নাম কাইয়ুম মিয়া।
গতকাল চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত আসামির জামিন আবেদন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মহানগর আদালতের পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। কাইয়ুম মিয়া ঢাকার মোহাম্মদপুর এলাকার মৃত রনাক মিয়ার ছেলে। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে গতকাল চট্টগ্রাম মহানগর দায়রা আদালতে আসামি আত্মসমর্পণপূর্বক জামিন আবেদন করেছিলেন।
২০১৯ সালে ২৬ ডিসেম্বর আসামি কাইয়ুম মিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে বন্দর থানায় একটি মামলা (৩৮(১২)১৯) করে কাস্টমস কর্তৃপক্ষ। চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মোতাহার হোসেন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় অন্য আসামিরা হলেন- আগ্রাবাদের সিএন্ডএফ প্রতিষ্ঠান ট্রাইকম ফ্রেইট এন্ড লজিস্টিকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নারায়ণ চন্দ্র ঘোষ কাজল, একই প্রতিষ্ঠানের পরিচালক তরুণ কুমার ঘোষ, স্বপন কুমার মুখার্জী ও জেটি সরকার একরামুল হক। আসামিদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন, দি কাস্টমস অ্যাক্ট ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর
পরবর্তী নিবন্ধবহদ্দারহাটে বাস থেকে অজ্ঞান অবস্থায় যাত্রী উদ্ধার