মা ও শিশু হাসপাতালে বাড়ানো হচ্ছে আরো একশ’ শয্যা

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুতি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২০ নভেম্বর, ২০২০ at ৭:২৫ পূর্বাহ্ণ

দিন দিন করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় আরো বেশি সংখ্যক করোনা রোগীর চিকিৎসায় প্রস্তুতি নিচ্ছে আগ্রাবাদের চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল। নতুন করে আরো একশ’ শয্যায় করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালের করোনা ম্যানেজমেন্ট সেলের সদস্য সচিব রেজাউল করিম আজাদ ও হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক।
বর্তমানে এ হাসপাতালে আইসিইউ, সিসিইউসহ করোনা রোগীর জন্য ৬০টির বেশি শয্যার ব্যবস্থা রয়েছে। এছাড়াও কোভিড রোগীদের জন্য হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা, সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম, ভেন্টিলেটরসহ চিকিৎসা সুবিধা রয়েছে। কোভিড ইউনিটের জন্য আরো কনসালটেন্ট ও সহকারী রেজিস্ট্রার নিয়োগের সিদ্ধান্তও অনুমোদন দেওয়া হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় নতুন হাসপাতাল ভবনের চতুর্থ তলায় কোভিড রোগীদের চিকিৎসাসেবার জন্য আরও ১০০ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজন পড়লেই সেখানে রোগী ভর্তি নেয়া হবে। গত সপ্তাহে হাসপাতাল করোনা ম্যানেজমেন্ট সেল ও করোনা ট্রিটমেন্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও করোনা ম্যানেজমেন্ট সেলের চেয়ারম্যান এসএম ৫ম পৃষ্ঠার ৪র্থ কলাম
মোরশেদ হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন করোনা ম্যানেজমেন্ট সেলের কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. জাবেদ আবছার চৌধুরী, সদস্যসচিব মো. রেজাউল করিম আজাদ, যুগ্ম সচিব অধ্যক্ষ লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, এসএম কুতুব উদ্দিন, করোনা ম্যানেজমেন্ট সেলের সদস্য ডা. কামরুন নাহার দস্তগীর, মো. জাহিদুল হাসান, মো. হারুন ইউছুপ, এম জাকির হোসেন তালুকদার, পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, করোনা ট্রিটমেন্ট কমিটির চেয়ারম্যান প্রফেসর (ডা.) শেখ মো. হাছান মামুন, কো-চেয়ারম্যান ডা. অলক নন্দী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী অনুরূপ চৌধুরী, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. একেএম আশরাফুল করিম, উপ-পরিচালক (আইসিএইচ) ডা. আবু সাইদ চৌধুরী, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. কামাল হোসেন জুয়েল, সহকারী পরিচালক (মেডিক্যাল অ্যাফেয়ার্স) ডা. ফাহিম হাসান রেজা এবং করোনা ট্রিটমেন্ট কমিটির সদস্যসচিব ও হাসপাতালের অনকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শেফাতুজ্জাহান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ‘আমি পাগল মজনু, আইজকা ছাইড়া দ্যান’
পরবর্তী নিবন্ধঅন্যায়ভাবে করারোপ করবে না চসিক