অন্যায়ভাবে করারোপ করবে না চসিক

পৌরকরের আপিল শুনানি

| শুক্রবার , ২০ নভেম্বর, ২০২০ at ৭:২৬ পূর্বাহ্ণ

সিটি কর্পোরেশন রাজস্ব বিভাগ ৩ নং সার্কেলের অধীন ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ড ও ৩৫নং বঙিরহাট মহল্লার হোল্ডিং মালিকদের পৌরকর পুন:মূল্যায়নে গতকাল বৃহস্পতিবার নগরীর বাটালী রোডে টাইগারপাস কর্পোরেশন অফিসের কনফারেন্স রুমে আপিল শুনানি অনুষ্ঠিত হয়। মোট ৫০ জন হোল্ডিং মালিক আপিল আবেদন করলেও শুনানিতে মোট ৩০ জন হোল্ডিং মালিক অংশ নেন। শুনানিকালে কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, রিভিউ বোর্ডের সদস্য রাজনীতিক এডভোকেট সুনীল কুমার সরকার, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের সাধারণ সম্পাদক এস এম শহিদুল আলম উপস্থিত ছিলেন।
শুনানিকালে বেশিরভাগ হোল্ডিং মালিক করোনা পরিস্থিতিতে ব্যবসার মন্দাভাব ও নিজ বাসগৃহের পৌরকর প্রদানের ক্ষেত্রে বেশি ধার্য্য করা হয়েছে উল্লেখ ৫ম পৃষ্ঠার ৬ষ্ঠ কলাম
করে ছাড়ের অনুরোধ করেন। রিভিও বোর্ডের সদস্যরা এই সময় কর্পোরেশন কোন রকম কর বৃদ্ধি করেনি জানিয়ে বলেন, ঘর ভাড়া দেয়ার সাথে কর প্রদানের কোন সম্পর্ক নেই। তারা বলেন, নগরীর কোন অধিবাসীর যদি ভাড়ায় দেয়া ঘরে নাও থাকে, সেক্ষেত্রে নিজ গৃহের পরিধি অনুযায়ী তাকে কর প্রদান করতে হবে। আর যদি ঘর ভাড়া দেয়া হয় তাহলে সেক্ষেত্রে করের আওতা বাড়বে। তবে করোনাকালীন সময়ে মানুষের জীবন জীবিকায় প্রভাব পড়ায় নগরবাসীর ওপর অন্যায়ভাবে কোনরূপ করারোপ করা হবেনা বলে আপিল আবেদনকারী হোল্ডিং মালিকদের আশ্বস্ত করেন রিভিও বোর্ডের সদস্যরা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতালে বাড়ানো হচ্ছে আরো একশ’ শয্যা
পরবর্তী নিবন্ধ‘কেউ হাজার হাজার কোটি টাকা পাচার করবে, মগের মল্লুক নাকি’