মা ও শিশু হাসপাতালের বার্ষিক সাধারণ সভা

| রবিবার , ২৫ জুন, ২০২৩ at ৫:৫৩ পূর্বাহ্ণ

মা ও শিশু হাসপাতালের ৪২ তম বার্ষিক সাধারণ সভা গতকাল শনিবার হাসপাতালের লেকচার গ্যালারিতে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খান। সভার শুরুতেই বিগত ১ বছর কার্যকালে যেসকল বিশিষ্ট ব্যক্তিবর্গ, হাসপাতালের আজীবন সদস্য/সদস্যা ও হাসপাতালের কর্মকর্তা, কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাঁদের জন্য শোক প্রস্তাব উত্থাপন করা হয়। সভাতে তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। স্বাগত বক্তব্য দেন, কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট (ডোনার) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন। ধন্যবাদ জ্ঞাপন করেন ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা। সভায় ২০২২ সালের হাসপাতালের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ। প্রতিবেদনে হাসপাতালের সার্বিক কার্যক্রম বিশেষ করে বিগত বছরের অর্জনসমূহ আজীবন উপস্থাপন হয়। ট্রেজারার অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ ২০২২ সালের হাসপাতালের নিরীক্ষা প্রতিবেদন, ২০২৩ সালের বাজেট ও ২০২৩ সালের নিরীক্ষক নিয়োগের প্রস্তাব সভায় উপস্থাপন করেন এবং বাজেটের বিশেষ দিকসমূহ তুলে ধরেন। মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ২০২২ সালের নিরীক্ষা প্রতিবেদন ও ২০২৩ সালের বাজেট উপস্থাপন করেন মেডিকেল কলেজের ফাইন্যান্স ম্যানেজমেন্ট টিমের চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন। সভায় হাসপাতালের বার্ষিক প্রতিবেদন, হাসপাতাল ও মেডিকেল কলেজের নিরীক্ষিত হিসাব প্রতিবেদন উপস্থাপন করা হয়। সভায় জেনারেল সেক্রেটারীর প্রতিবেদন, হাসপাতাল ও মেডিকেল কলেজের আর্থিক বিবরণী নিরীক্ষিত হিসাব ও ২০২৩ সালের প্রস্তাবিত বাজেটের উপর সদস্যরা আলোচনায় নেন। বিস্তারিত আলোচনা শেষে বার্ষিক প্রতিবেদন, আর্থিক প্রতিবেদন, নিরীক্ষিত হিসাব ও প্রস্তাবিত বাজেট সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়। আলোচনায় অংশ নেন, রোটারিয়ান এমদাদুল আজিজ চৌধুরী, ওয়াজি উল্লাহ বাদল, এস এম সালাউদ্দিন, এম এ আজাদ চৌধুরী, জাহেদ হোসেন চৌধুরী, সালাউদ্দিন সামির, লায়ন মো. মাহমুদুর রহমান শাওন, পরিমল দত্ত, খন্দকার রাজু আহমেদ, আবু শাহরিয়ার মো. নোমান, কৃষিবিদ সৈয়দ সালাউদ্দিন, রোটারিয়ান এম এ মান্নান পাটোয়ারী, মো. ইলিয়াছ, সেলিম হোসেন চৌধুরী, ইফতেখার হোসেন, নুরুল আফসার বাশার, ডা. দুলাল দাশ, মো. হালিম, এম এ জলিল, আবদুল জলিল ভুঁইয়া, হুমায়ুন কবির, তুহিন, শাহ আলম চৌধুরী, জাহাঙ্গীর আলম মিয়া, তারিকুল ইসলাম তানভির, শামসুল মাওলা, নিজাম উদ্দিন, নুরুল কবির চৌধুরী, আহসান হাবিব, ফজলুল করিম মুন্না, সোলায়মান হোসেন বাচ্চু, লায়ন আনোয়ার হোসেন পাটোয়ারী প্রমুখ।

জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ আজীবন সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং উত্থাপিত বিষয়গুলো বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন। কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খান বার্ষিক আজীবন সদস্যদের ধন্যবাদ জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট ডা. মো. পারভেজ ইকবাল শরীফ, ট্রেজারার এস এম কুতুব উদ্দিন, স্পোর্টস অ্যান্ড কালচারাল সেক্রেটারী মো. আহসান উল্লাহ, মো. শহীদ উল্লাহ, . ইঞ্জিানয়ার রশীদ আহমেদ চৌধুরী, প্রফেসর ডা. কামরুন নেসা রুনা, খায়েজ আহমেদ ভূঁইয়া, মো. হারুন ইউসুফ, এ এস এম জাফর, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর (ডা.) এ এস এম মোস্তাক আহমেদ ও হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপপরিচালক (মেডিকেল অ্যাফেয়ার্স) ডা. এ কে এম আশরাফুল করিম, উপপরিচালক (ফিন্যান্স) মনজুরুল আলম চেওধুরী, উপপরিচালক (প্রশাসন, আইসিএইচ) ডা. মো. আবু সৈয়দ চৌধুরী প্রমুখ। সভায় হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হককে ২০২২ সালের জন্য প্রেসিডেন্ট স্পেশাল অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়া হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. সৈয়দা নাফিসা, ডা. লিনা আক্তার, ডা. মৈত্রী বিশ্বাস, সহকারী স্টোর কিপার মো. আনোয়ারুল আজিম, মেডিকেল টেকনোলজিস্ট তমাল মোহরা, নার্সিং সুপারভাইজার শিমুল রানী বড়ুয়া, নার্সিং এটেনডেন্ট রওশন আরা বেগম, হাসপাতালের এমএলএসএস রতন কুমার দাশ, মেডিকেল কলেজের এমএলএসএস মো. রাশেদ, সিকিউরিটি গার্ড বাবুল হাওলাদার ও ক্লিনার কহিনুর আক্তারকে বেস্ট সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির নতুন কমিটির শপথ গ্রহণ
পরবর্তী নিবন্ধভূমধ্যসাগরে নৌকাডুবি নরসিংদীতে একজনের মৃত্যুর খবর, কয়েক পরিবারে আহাজারি