মাহফিলে উপস্থিত ছিলেন না মামুনুল হক

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ২৮ নভেম্বর, ২০২০ at ৫:৪৫ পূর্বাহ্ণ

হাটহাজারীর আল আমিন সংস্থার পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত তিনদিনব্যাপী মাহফিলের সমাপ্তি দিন ছিল গতকাল শুক্রবার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে আলোচনায় আসা হেফাজতের যুগ্ম-মহাসচিব আল্লামা মামুনুল হক মাহফিলের ৩য় পর্বের অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখার কথা থাকলেও অবশেষে তিনি মাহফিলে উপস্থিত হননি। এদিকে হাটহাজারীর মাহফিলে তার আগমন ঠেকাতে ছাত্রলীগ চ্যালেঞ্জ করেছিল। চ্যালেঞ্জের অংশ হিসাবে ছাত্রলীগের পক্ষ থেকে হাটহাজারী বাস স্টেশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১নং গেট এলাকায় গতকাল জুমার নামাযের পূর্বে হাটহাজারী-অক্সিজেন সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করা হয়। এসময় বিশ্ববিদ্যালয় ১ নং গেট বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং বাস স্টেশন এলাকায় উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ অবরোধে অংশ নেন। সড়কে প্রায় ৪০ মিনিট গাড়ি চলাচল বন্ধ থাকে। পরে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম ও থানার ওসি মো. রফিকুল ইসলামের অনুরোধে ছাত্রলীগ অবরোধ তুলে নিলে গাড়ি চলাচল স্বাভাবিক হয়। অপরদিকে বিকালে উপজেলা যুবলীগের পক্ষ থেকে ফতেয়াবাদ এলাকায় সমাবেশের আয়োজন করা হয়।
উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক নাজমুল হুদা মনির সঞ্চালনায় ও সভাপতি আক্তার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও হাটাহজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভির তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেল, হাটহাজারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকেরিয়া চৌধুরী সাগর। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলমের নেতৃত্বে জঙ্গিবাদ বিরোধী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
এদিকে হাটহাজারীতে আল্লামা মামুনুল হকের উপস্থিতি নিয়ে নাম প্রকাশ না করার শর্তে সংশ্লিষ্ট দুইপক্ষ গণমাধ্যমে বক্তব্য প্রকাশ করেছে। যা পরস্পর বিরোধী। একপক্ষ বলেছে তিনি হাটহাজারীতে অবস্থান করছেন। কিন্তু মাহফিলে উপস্থিত হয়ে বক্তব্য রাখবেন না। অন্যপক্ষ বলেছে প্রশাসনের অনুরোধে সম্ভাব্য অপ্রীতিকর ঘটনার আংশকায় তিনি চট্টগ্রামেই আসেননি। মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, আল্লামা মামুনুল হক হাটহাজারীতে আসেননি। থানার ওসি তদন্ত রাজিব শর্মা মাহফিলকে কেন্দ্রে করে কোনো স্থানে অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন। তিনি বলেন, শান্তি-শৃক্সখলা বজায় রাখতে আইনশৃক্সখলা রক্ষাকারী বাহিনী সারাদিন সর্তক অবস্থানে ছিল।

পূর্ববর্তী নিবন্ধদুই কিডনিই কেটে ফেলায় ৪ চিকিৎসককে খুঁজছে পুলিশ
পরবর্তী নিবন্ধনগরীর পাঁচ পয়েন্টে দিনভর যুবলীগ-ছাত্রলীগের বিক্ষোভ